শিরোনামঃ

আজ রবিবার / ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সন্ধ্যা ৭:৩০

রাজশাহীতে খাতা চ্যালেন্স করে জিপিএ-৫ পেল ৪৪ পরীক্ষার্থী

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি : রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে সার্টিফিকেট (এইচএসসি) পরীার উত্তরপত্র পুনঃনিরীণে এবার ৬৬ পরীক্ষার্থী ফেল থেকে পাস করেছে। আর ফল পুনঃনিরীণে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৪৪ জন শিক্ষার্থী।

তবে শুক্রবার শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইডে এ ফলাফল প্রকাশ করা হয়। এসময় শিক্ষার্থী ও অভিভাবকরাও ওয়েবসাইট থেকে তাদের নিজেদের ফল জানতে পেরেছেন। এর আগে গত ১৭ জুলাই উচ্চ মাধ্যমিক ও সমমান পরীার ফল প্রকাশিত হয়। প্রকাশিত ফল অনুযায়ী, রাজশাহী বোর্ডে পাসের হার ছিল ৭৬ দশমিক ৩৮ শতাংশ। এ বোর্ডে জিপিএ-৫ পেয়েছিল ৬ হাজার ৭২৯ জন। শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, ২০১৯ সালের এইচএসসি পরীক্ষার ফল গত ১৮ জুলাই থেকে শুরু হয়ে ২৪ জুলাই পর্যন্ত পুনঃনিরীণের আবেদন গ্রহণ করে শিক্ষা বোর্ড।
কাঙ্খিত ফল না পেয়ে রাজশাহী বোর্ডে এইচএসসি পরীার প্রায় ৩৫ হাজার খাতা পুনঃনিরীণের আবেদন করে বিভাগের আট জেলার শিক্ষার্থীরা। বোর্ডে এ বছর সবচেয়ে বেশি আবেদন পড়ে ইংরেজির দুই বিষয়ের খাতা পুনঃনিরীণের জন্য। এর মধ্যে ইংরেজি প্রথম পত্রে আবেদন পড়ে ৫ হাজার ২৬২টি খাতা।

এছাড়া ইংরেজি দ্বিতীয়পত্রে ৪ হাজার ৬২২টি খাতা পুনঃনিরীণের আবেদন করে শিক্ষার্থীরা। ফল পুনঃনিরীণে জন্য পত্র প্রতি ১৫০ টাকা আবেদন ফি গ্রহণ করা হয়। পুনঃনিরীণ শেষে এর ফল প্রকাশ করা হয় শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইডে বলে রাজশাহী বোর্ডের কর্মচারীরা জানান।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap