শিরোনামঃ

আজ বুধবার / ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১১:০৬

রাজশাহীতে আ’লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি: রাজশাহী মহানগরীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলে ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে জেলা আওয়ামী লীগ।

শুক্রবার সকালে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর মহানগর কলীয় আওয়ামী লীগের কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পন করা হয়। পুষ্পস্তবক অর্পনের পর, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, রেজাউল করিম বাবুল ও নাইমুল হুদা রানা, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, উপ-প্রচার সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন, ত্রাণ ও দুযোর্গ বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টুসহ মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের অন্যান্য নেতাকর্মীবৃন্দ প্রমুখ।

এদিকে, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলে জেলা আওয়ামী লীগ একটি শোভাযাত্রা বের করেন। বেলা সোয়া ১১ টার দিকে মহানগরীর অলকার মোড় থেকে শোভাযাত্রাটি বের করে বিভিন্ন সড়ক প্রদণি শেষে রাজশাহী কলেজে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি সাংসদ ওমর ফারুক চৌধুরী,বর্তমান সভাপতি মেরাজ মোল্লা,সাধারন সম্পাদক কাজী আব্দুল ওয়াদুদ দারা,বাগমারা উপজেলা পরিষদেও সাবেক চেয়ারম্যান ও আ’লগি নেতা জাকিরুল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য,জন্মশতবার্ষিকীর বছরটিতে এবারের স্বদেশ প্রত্যাবর্তন দিবস বিশেষ তাৎপর্যপূর্ণ। এ ছাড়া আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে ইতোমধ্যে ২০২০-২০২১ সালকে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে। এ বছরের ১৭ মার্চ থেকে বছরব্যাপী চলবে মুজিববর্ষের বর্ণাঢ্য আয়োজনমালা। এবং পতাকা উত্তোলন, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ,আলোচনা সভা, স্বেচ্ছায় রক্তদান,বিনামূল্য স্বাস্থ্যসেবা প্রদান,দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করবেন আওয়ামীলীগ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap