শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ২৬শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৯ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১লা জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ১১:৩২

মুরাদনগরে জায়গা নিয়ে মারামারির ঘটনায় আহত ৫

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃকুমিল্লার মুরাদনগরে একফুট বাড়ির জায়গা দখল নিয়ে মারামারির ঘটনা ঘটেছে। এতে দুপক্ষের পাঁচজন গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আছে। শুক্রবার দুপুরে দিকে উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন রামচন্দ্রপুর বাজারে এ ঘটনা ঘটে।
আহতরা হলেন, উপজেলার রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নের বাখরাবাদ গ্রামের ধুনু মিয়ার ছেলে সুমন মিয়া (৩২) ও ইমন মিয়া (২৮)। অপরপক্ষ একই গ্রামের মৃত চান মিয়ার ছেলে আবুল কাশেম (৬৫) ও তার দুই ছেলে টিপু (৩২), নাঈম (৩০)।
স্থানীয় সূত্রে জানা যায়, বসতবাড়ির একফুট জায়গা নিয়ে বাখরাবাদ গ্রামের শুক্কুর আলীর ছেলে ধনু মিয়া ও চান মিয়ার ছেলে আবুল কাশেম এর মধ্যে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। গত কয়েক মাস আগে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে বিষয়টি সুরাহা করা হলেও তা মানতে নারাজ আবুল কাশেমের পরিবার। তারই জের ধরে শুক্রবার দুপুরে ধনু মিয়ার ছেলে ইমনকে মারধর করেন আবুল কাশেমের ছেলে টিপু ও নাঈম। ইমন মারধরের শিকার হয়ে তার পরিবারের লোকজন নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের দোকানে বিচার চাইতে গেলে, সেখানেও হামলা চালায় আবুল কাশেমের পরিবার। এতে দুপক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় দুপক্ষের পাঁচজন আহত হয়। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ধনু মিয়ার দুই ছেলেকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
ধনু মিয়া জানান, আবুল কাশেম পার্শ্ববর্তী বাড়ি হওয়ায় সে দীর্ঘদিন যাবত মানুষের কাছে বলে বেড়াচ্ছিল আমার বাড়ির একাংশে সে জায়গা পায়। অথচ পরবর্তীতে সার্ভেয়ার দ্বারা পরিমাপ করে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে আমি তার কাছে উল্টো একফুট জায়গা পাই। সেই জায়গার সূত্র ধরেই আমার দুই ছেলেকে বেধড়ক মারধর করে গুরুতর জখম করেছে। এমনকি কাশেমের ছেলে নাঈম মারামারির একপর্যায়ে আমার মাথায় কাঠ দিয়ে আঘাত করতে গেলে সেটি গিয়ে তার বাবা কাশেমের মাথায় পরে। এখন বলতেছে আমি নাকি কাশেমের মাথা ফাটাইছি।
অপরপক্ষ আবুল কাশেমের ছেলে টিপু জানান, ধনু মিয়া ও তার পরিবারের লোকজন খুবই বাজে প্রকৃতির মানুষ। তাদের সাথে দীর্ঘদিন ধরে বাড়ির জায়গা নিয়ে দ্বন্ধ চলে আসছিলো। শুক্রবার দুপুরের দিকে আমি আমার ছোট ভাই ও আমার বাবা রামচন্দ্রপুর বাজারে চেয়ারম্যান সাহেবের দোকানের সামনে গেলে কোন কিছু বুঝে ওঠার আগেই ধনু মিয়া ও তার পরিবারের লোকজন আমাদের ওপরে হামলা চালায়।
রামচন্দ্রপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল সরকার জানান, শুক্রবার দুপুরে আমি দোকানে বসে থাকা অবস্থায় ধনু মিয়া ও তার ছেলেরা এসে আমাকে জানায় আবুল কাশেমের ছেলেরা তাদেরকে মারধর করেছে। বিষয়টি আমি কোন কিছু বুঝে ওঠার আগেই আবুল কাশেমের পরিবারের লোকজন এসে হামলা চালায়।
বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: রিয়াজ উদ্দিন চৌধুরী জানান, রামচন্দ্রপুর বাজারে মারামারি হয়েছে এই বিষয়টি ৯৯৯ এর মাধ্যমে জানতে পেরে ঘটনাস্থলে দ্রুত পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে সেখানকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ বিষয়ে এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap