শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ২রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৮ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৩:৪৭

ভিজিএফের চাল চুরির অভিযোগে আতাইকুলা ইউপি চেয়ারম্যান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : গরিব ও দুস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ ও ভিজিডির চাল চুরির অভিযোগে চেয়ারম্যানসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। এসময় ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে চাল ২২ বস্তা চাল জব্দ করা হয়।
বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে পাবনা সদর উপজেলার আতাইকুলা ইউনিয়ন পরিষদ থেকে তাদের আটক মামলার পর গ্রেফতার দেখায় পুলিশ।
আটককৃতরা হলেন- চেয়ারম্যান খন্দকার আতিয়ার হোসেন, চেয়ারম্যানের গাড়িচালক উজ্জ্বল হোসেন, চৌকিদার আ. কাদের ও মিলন হোসেন।
পাবনার আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, দুস্থদের জন্য ঈদের আগে বরাদ্দকৃত ভিজিএফ ও ভিজিডি চালের মধ্যে ২২ বস্তা (প্রায় ১ টন) চাল চেয়ারম্যান বিতরণ করেন নি। সে চালের বস্তা বিক্রির উদ্দেশ্যে ইউনিয়ন পরিষদে গুদামজাত করেন তিনি। বৃহস্পতিবার সকালে চেয়ারম্যান ও তার লোকজন তা পাচার করে বিক্রির প্রস্ততি নেন। বিষয়টি স্থানীয়রা টের পেয়ে ইউনিয়ন পরিষদ ঘেরাও করে আতাইকুলা থানা পুলিশকে জানান।
ওসি জানান, খবর পেয়ে পুলিশ বেলা ১২টার দিকে ঘটনাস্থলে পৌঁছে ভিজিএফ ও ভিজিডির ২২ বস্তা চাল জব্দ করে। এসময় চেয়ারম্যান খন্দকার আতিয়ার হোসেন ও তার তিন সহযোগীকে আটক করা হয়। এরপর পাবনা সদর উপজেলা প্রশাসন ইউনিয়ন পরিষদের গুদাম সিলগালা করে দেয়।
ওসি আরও জানান, এ বিষয়ে আতাইকুলা থানায় মামলা হয়েছে। মামলার পর চেয়ারম্যান ও তার সহযোগীদের গ্রেফতার দেখানো হয়।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন তিনি। গুদাম সিলগালা করা হয়েছে। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান তিনি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap