শিরোনামঃ

আজ রবিবার / ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ২:৩৮

ভারতে অনুপ্রবেশ করে নিহত হলে দায়িত্ব নেবে না সরকার,খাদ্যমন্ত্রী

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার বলেছেন ভারতে অনুপ্রবেশ করে গরু আনতে গিয়ে গুলি খেযে কেউ নিহত হলে সরকার কোনো দায়িত্ব নেবে না। পোরশা সীমান্তে বিএসএফের গুলিতে তিন বাংলাদেশী নিহত হওয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন,আসলে আমাদের চরিত্র ভাল না হলে পরের দোষ দিয়ে লাভ নেই। আমরা গরুর বীট খুলতে দেবো না। এজন্য আমাদের উপজেলা ও জেলা আইনশৃংখলা কমিটি এবং বিজিবির রেজুলেশন করা হয়েছে। এরপরও কেউ যদি জোর করে কাঁটাতারের বেড়া কেটে গরু আনতে গিয়ে গুলি খেয়ে মারা যায় তার দায়-দায়িত্ব বাংলাদেশ সরকার নেবে না। শনিবার দুপুরে রাজশাহীর পবা উপজেলার দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের হীরক জয়ন্তি ২০২০ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন,শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিতি হয়ে মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, ছোটবেলা থেকেই শিার্থীদের মাঝে দেশপ্রেম গড়ে তুলতে হবে। এ ব্যাপারে অভিভাবক এবং শিক্ষার্থীদের যথাযথ ভূমিকা রাখতে হবে। শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম না থাকলে শিার কোনো মূল্য নেই। দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের গৌরবের ৭৩ বছরে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন পবা-মোহনপুর আসনের এমপি আয়েন উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিাবোর্ডের চেয়ারম্যান মকবুল হোসেন, উপজেলা চেয়ারম্যান মনসুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহাদাত হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের প্রাক্তন অতিরিক্ত মহাব্যবস্থাপক আবদুল লতিফ। স্বাগত বক্তব্য দেন স্কুলটির প্রধান শিক্ষক ফেরদৌস আলী। এক দিনের এই অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে গুণিজন সংবর্ধনা এবং মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap