শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৫:৩০

ভাঙ্গুড়ায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় ‘দৈনিক খোলা কাগজ’ পত্রিকার উপজেলা প্রতিনিধি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর উপজেলা কমিটির সদস্য সচিব সাংবাদিক মোঃ মানিক হোসেনকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় সাংবাদিক মানিক হোসেন রোববার বিকালে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। ঘটনার পর সাংবাদিক মানিক হোসেন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

সাংবাদিক মানিক হোসেন জানান, উপজেলার অষ্টমনিষা ইউনিয়নের শাহ-নগর এলাকা দিয়ে প্রবাহিত বড়াল নদী থেকে অবৈধভাবে প্রকাশ্যে ভেকু মেশিন দিয়ে মাটি উত্তোলন করছে একটি চক্র। রোববার দুপুরে আমি ও আমার এক সহকর্মী সাংবাদিককে সঙ্গে নিয়ে সংবাদ সংগ্রহের জন্য ঘটনা স্থলে যাই।

এসময় আমি ক্যামেরা দিয়ে ছবি তুলতে গেলে পার্শ্ববর্তী চাটমোহর উপজেলার সেনগ্রাম এলাকার মোঃ আছাদ প্রামানিকের ছেলে মাটি উত্তোলনকারী আক্কাজ আলী আমাদের বাধা দেয়। এসময় তাকে মাটি কাটার অনুমোদন সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসা করা হলে আমাদের উপর ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে এবং তাৎক্ষনিক ঘটনাস্থল ত্যাগ করতে বলে। ত্যাগ না করিলে আমাদের জীবন শেষ করে ফেলবে বলে হুমকি প্রদান করে।
এলাকাবাসী জানান, দীর্ঘ দিন ধরে কয়েকটি চক্র নদীর বিভিন্ন স্থান হতে উপজেলা প্রশাসনের নাকের ডগায় থেকে অবাধে এই কাজ চালিয়ে যাচ্ছে। বড়াল ও গুমাণী নদী থেকে মাটি উত্তোলন করে ছোট-বড় ট্রাক বোঝাই করে ইটের ভাটাসহ বিভিন্ন স্থানে নিয়ে যাচ্ছে। রাজনৈতিকভাবে প্রভাবশালী হওয়ায় তাদের কেউ কিছু বলতে সাহস পাচ্ছে না।

হুমকির বিষয়টি অস্বীকার করে মাটি উত্তোলনকারী আক্কাজ আলী বলেন, সবাইকে ম্যানেজ করেই নদী থেকে মাটি কাটা হচ্ছে।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মাছুদুর রহমান বলেন, সেখানে বেশ কয়েকবার অভিযান চালানো হয়েছে। পুলিশ বা প্রশাসনের উপস্থিতি টের পেলে সবাই পালিয়ে যায়।

অভিযোগ প্রাপ্তি স্বীকার করে ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাসুদ রানা বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। এদিকে সাংবাদিককে প্রাণনাশের হুমকির ঘটনায় ভাঙ্গুড়ায় কর্মরত সাংবাদিকদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap