শিরোনামঃ

আজ শনিবার / ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১০:৩৯

ভাঙ্গুড়ায় মোবাইলে ডেকে সংখ্যালঘু ব্যবসায়ীকে লাঞ্ছিত

বিশেষ প্রতিনিধি, ভাঙ্গুড়া (পাবনা) : ব্যবসা প্রতিষ্ঠান থেকে মোবাইল ফোনে ডেকে নিয়ে ধুনন্জয় সুত্রধর নামের এক সংখ্যালঘু ব্যবসায়ীকে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। খন্ডকালীন শিক্ষককে স্ব-পদে বহাল রাখা সংক্রান্ত স্কুল পরিচালনা কমিটির রেজুলেশনবহিতে স্বাক্ষর না করায় ইউনিয়ন যুবলীগের দুই নেতার নেতৃত্বে লাঞ্ছিত করা হয় তাকে। ঘটনার পর থেকে নিরাপত্তাহীনতায় ভুগছেন তিনি। লাঞ্ছিতের ঘটনার সঙ্গে ক্ষমতাসীন দলের লোকজন জড়িত থাকায় আইনের আশ্রয় নিতে ভয় পাচ্ছেন তিনি। শনিবার রাতে অষ্টমনিষা বাজারের রাজনৈতিক দলের একটা কার্যালয়ে ঘটেছে ঘটনাটি।
লিখিত অভিযোগে জানা গেছে, সম্প্রতি খ-কালীন দুই মহিলা শিক্ষককে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত নিয়ে পাবনার ভাঙ্গুড়ার অষ্টমনিষা উচ্চ বিদ্যালয়ের কর্তৃপক্ষের সঙ্গে স্কুল পরিচালনা কমিটির দুই সদস্য ফরহাদ হোসেন আর সাইদুল ইসলামের দ্বন্দ্ব শুরু হয়। প্রয়োজন না থাকায় ও স্কুলের আর্থিক সঙ্কটের কারণে এ দুই খন্ডকালীন শিক্ষককে বাদ দেয়ার সিদ্ধান্ত নেয় স্কুল কর্তৃপক্ষ।

কিন্তু তাদেরকে স্ব-বহাল রাখার জন্য রেজুলেশন করার উদ্যোগ নেয় যুবলীগ নেতা ফরহাদ হোসেন আর সাইদুল ইসলাম। এ জন্য সভা না করেই লেখা রেজুলেশনবহিতে স্বাক্ষর করার জন্য নানাভাবে ধুনন্জয় সুত্রধরকে চাপ দিচ্ছেলেন তারা। ঘটনার রাতে ধুনন্জয় সুত্রধরকে মোবাইল ফোনে ব্যবস্যা প্রতিষ্ঠান ডেকে স্থানীয় রাজনৈতিক দলের একটা কার্যালয়ে নিয়ে যায় অভিযুক্তদের একজন। সেখানে ঘরে আটকায়ে ভুক্তভোগীকে ভালোয় ভালোয় রেজুলেশনবহিতে স্বাক্ষর করতে বলেন তারা।

এতে অপারগতা প্রকাশ করলে প্রথমে অকথ্যভাষায় গালিগালাজ ও পরে শারিরীকভাবে লাঞ্ছিত করা হয়। দেয়া হয় হুমকি-ধামকি। প্রতিবাদ করায় এ দুই নেতার রোষানলে পড়েছেন খোদ স্কুল পরিচালনা কমিটির সভাপতি নিজেও। প্রসঙ্গতঃ ফরহাদের হোসেনের স্ত্রী সাথী খাতুন ও সাইদুল ইসলামের স্ত্রী শাহনাজ খাতুনকে খন্ডকালীন শিক্ষক হিসেবে নিয়োগ দেয় এ্যাডহক কমিটি। নিয়োগকালীন এ্যাডহক কমিটির প্রধান ছিলেন ফরহাদ হোসেন নিজেই।
এ বিষয়ে ফরহাদ হোসেন ও সাইদুল ইসলামের সাথে কথা বলা সম্ভব হয়নি। ভাঙ্গুড়া পুজা উদযাপন পরিষদের সভাপতি অশোক কুমার ঘোষ প্রণো জানান, বিষয়টি আমি শুনেছি। বিষয়টি পত্রিকায় লেখেন দাদা।

হিন্দু-খ্রীষ্টান ও বৈদ্ধ ঐক্য পরিষদ ভাঙ্গুড়া উপজেলা শাখার সভাপতি ভবেশ কুমার জানান, বিষয়টি আমি শুনেছি। ধুনন্জয় সুত্রধর আমাদের কাছে লিখিত অভিযোগ দিলে আইনগত সহযোগিতার ক্ষেত্রে সহায়তা করা হবে তাকে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap