শিরোনামঃ

আজ বুধবার / ২৫শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৯শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ২:৪৮

ভাঙ্গুড়ায় বেড়েছে মাদকাসক্ত চোরের উপদ্রব

মিনু রহমান খান, ভাঙ্গুড়া প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় সম্প্রতি বেড়েছে মাদকাসক্ত ও চোরের উপদ্রব। ছাগল চুরি, মাছ ব্যবসায়ীর মোবাইল ফোনসহ টাকা চুরি, শিক্ষকের মোবাইল ফোন চুরি, অটো ব্যবসায়ীর ব্যাগ চুরিসহ গত ১৫ দিনেই শুধু পৌর সদরেই এমন ৪টি চুরির ঘটনা ঘটেছে।

সুশীল সমাজের প্রতিনিধিরা এধরণের বিষয়টি ভালোভাবে নিচ্ছেন না। তাদের ধারণা মাদকের সাথে সংশ্লিষ্ঠ টোকাই গেছের লোকজন এমন ঘটনা ঘটাচ্ছেন।

তবে পুলিশ বলছে, নিজেরা একটু সর্তকর্তা অবলম্বন করলে ছোট খাটো অনাকাংখিত এমন ঘটনা থেকে পরিত্রান পাওয়া সম্ভব পাশা পাশি পুলিশী টহল জোরদার করা হয়েছে।

সূত্র জানান, ঘটনা-১ঃ কালিবাড়ী বাজার এলাকার বাসিন্দা মধূ সরকার তার বাড়িতে শখ করে দু একটি ছাগল পোষেন কিন্তু সম্প্রতি বিকালের দিকে তার বাড়ির সামনে থেকে কে বা কারা প্রায় ১২ হাজার টাকা মূল্যের একটি ছাগল (খাসি) চুরি করে নিয়ে গেছে। অনেক খোঁজা খুঁজি করে আর সেটি পান নি।
ঘটনা-২ঃ কালিবাড়ি স্বর্ণকার পাড়ার বাসিন্দা মাছ ব্যবসায়ী আব্দুল গাফফার মাছ বিক্রিয় করে ২টি মোবাইল ফোনসহ প্রায় সাড়ে তিন হাজার টাকাসহ শার্ট পাশেই রেখে কথা বলার এক ফাঁকে কে বা কারা তার শার্ট ও শার্টের পকেটে থাকা টাকা মোবাইল ফোনসহ চুরি করে নিয়ে যায়।
ঘটনা-৩ঃ ভাঙ্গুড়া একটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঢাকা যাওয়ার জন্য বড়াল ব্রীজ স্টেশনে ট্রেনে ওটার সময় কে বা কারা তার মোবাইল ফোনটি পকেট থেকে চুরি করে নেয়।
ঘটনা-৪ঃ মাস্টার পাড়ার বাসিন্দা ও মাস্টার পাড়া মোড়ে ক্লোস সার্কিট ক্যামেরা যুক্ত অটো বোরাক গাড়ির দোকান মালিক তার নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র সহ ব্যাগ রেখে বাহিরে গেলে কে বা কারা তার ব্যাগটি দোকান থেকে চুরি করে নিয়ে যায়। অবশ্য পরে প্রযুক্তি ব্যবহার করে ব্যাগটি উদ্ধার ও চোরকে আটক করা হয়েছে।

এ ব্যপারে ভাঙ্গুড়া সুশীল সমাজের প্রতিনিধিরা মনে করেন, পারিবারিক ও নৈতিক শিক্ষার বেশী করে চর্চা , ধর্মীয় অনুশাসন মেনে চললে সন্তানদের বিপথে যাওয়ার সম্ভাবনা বা সামজিক অপরাধ প্রবনতা অনেকাংশ কমে যাবে। অপর দিকে মাদকের কুফল সম্পর্কে বেশী বেশী করে সবাই অবগত করতে হবে। পাশাপাশি আইন শৃঙ্খলা বাহিনীর পুলিশী টহল জোরদার করতে হবে।

ঘটনার বিষয়ে ভাঙ্গুড়া থানার ওসি মুঃ ফয়সাল বিন আহসান বলেন, নিজেরা একটু সর্তকর্তা অবলম্বন করলে ছোট খাটো এমন অনাকাংখিত ঘটনা থেকে পরিত্রান পাওয়া সম্ভব, পাশা পাশি পুলিশী টহল জোরদার করা হয়েছে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap