শিরোনামঃ

আজ শুক্রবার / ২০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৩রা মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৪শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৪:০৮

ভাঙ্গুড়ায় বিএনপি নেতার বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধিঃ-পাবনার ভাঙ্গুড়ায় রাতের আধারে অবৈধভাবে সরকারি রাস্তার মূল্যবান একটি মেহগনি গাছ কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে স্থানীয় বিএনপি নেতা ইউনুস সরকারের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের পাটুলীপাড়া-সারুটিয়া সড়কে। অভিযুক্ত ইউনুস পাটুলীপাড়া গ্রামের মৃত ভাদু সরকারের ছেলে। এলাকাবাসীর অভিযোগ, অবৈধভাবে এলাকার সরকারি গাছ কিনছেন সারুটিয়া গ্রামের আনিস নামের এক প্রভাবশালী কাঠ ব্যবসায়ী। আরো অভিযোগ করে বলেন ভাঙ্গুড়া উপজেলার মধ্যে সরকারি জায়গাসহ বাংলাদেশ রেলওয়ের যত গাছ অবৈধ ভাবে এলাকার কিছু মানুষ বিক্রয় করেন তা একমাত্র এই লোভি অসাধু ব্যবসায়ী আনিস ক্রয় করে রাতের আধারে কর্তন করে।
স্থানীয়রা জানান, আনিস গত শুক্রবার পাটুলীপাড়ার বড়াল (শাখা) নদী সংলগ্ন ওই সরকারি সড়কের পাশে থাকা বিশাল আকৃতির একটি মেহগনি গাছ কেটে গাড়ী যোগে কালীবাড়ী শ্রী মহাদেবের স‘মিলে নিয়ে রেখে দেন। তারা আরো জানান, পাটুলীপাড়া গ্রামের ইউনুছ আলী স্থানীয় বিএনপির নেতা হয়েও তিনি সরকারি জায়গার তিনটি মূল্যবান মেহগনি গাছ বিক্রি করেছেন। গাছ গুলোর আনুমানিক মূল্য প্রায় আড়াই লাখ টাকা।
কালীবাড়ী বাজারের স’মিলের মালিক শ্রী মহাদেব বলেন, আনিস নামের একজন গাছগুলো তার মিলে রেখেছে।
অনুমতি ছাড়া সরকারি গাছ কাটার বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত কাঠ ব্যবসায়ী আনিস বলেন, ইউনুছ সরকারের কাছ থেকে তিনটি মেহগনি গাছ প্রায় দেড় লাখ টাকা দিয়ে কিনেছি। তার মধ্যে একটি গাছ কাটা হয়েছে।
গাছ বিক্রেতা ইউনুছ সরকার বলেন, গাছগুলো আমার বাড়ির সামনে হওয়ায় তাই বিক্রি করেছি। কিন্তু এই গাছগুলো বিক্রয় করে এরকম ঝামেলা হবে তা আমি বুঝতে পারিনি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামন বলেন,এলাকাবাসীর মৌখিক অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রকৌশলীকে ঘটনাস্থলে পাঠিয়েছি।
উপজেলা প্রকৌশলী আফরোজা খাতুন বলেন, যারা গাছগুলো কেটেছে, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap