শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৯:০১

ভাঙ্গুড়ায় অধ্যক্ষের বিরুদ্ধে অভিভাবককে মারপিটের অভিযোগ

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়া টেকনিক্যাল এন্ড বিজনেজ ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ মোঃ বদরুল আলম বিদ্যুতের বিরুদ্ধে ছাত্রের অভিভাবককে মারপিটের অভিযোগ পাওয়া গেছে। বুধবার (১২ জুন) দুপুরে উপজেলার পাটুলীপাড়া গ্রামে এঘটনা ঘটে।

মারপিটের শিকার আহত আবুল কাশেম (৪৫) কে উদ্ধার করে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সে উপজেলার ভবানীপুর গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে ও বড়াল বাউল একাডেমির সভাপতি।

ঘটনার পর আহত আবুল কাশেমের ভাতিজা শাকিল হোসেন বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনায় অভিযুক্ত অধ্যক্ষের অপসারণ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন এলাকাবাসি।

অভিযোগ সূত্রে জানা যায়, ভাঙ্গুড়া উপজেলার ভবানীপুর গ্রামের মতিউর রহমানের ছেলে শাকিল হোসেন ওই কলেজ থেকে গত বছর এস এস সি (ভোকেশনাল) পাশ করে। পরে পার্শ্ববর্তী সিরাজগঞ্জ ইন্সটিটিউট অব মেরিন টেকনোলজীতে ৪বছর মেয়াদী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি হয়।

এ সময় ভাঙ্গুড়া বিএম কলেজের অধ্যক্ষ শাকিলকে ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির পাশাপাশি তার কলেজে এইচএসসি তে ভর্তি হয়ে পরীক্ষা দিতে বলে। সে সময় শাকিল উক্ত কলেজে ভর্তি হয় এবং পরীক্ষা না দিতে পারলে সকল টাকা ফেরত দিবে বলে জানায় অধ্যক্ষ।

অতঃপর অধ্যক্ষ শাকিলের কাছ থেকে কলেজে এইচএসসি তে ভর্তিসহ ফরম পূরণ খরচ বাবদ এক বছর পূর্বে ৪৫’শ টাকা ও মার্কশিট জমা নেন। পরবর্তীতে প্রায় ৪মাস পূর্বে অধ্যক্ষ শাকিলকে জানায় তোমার কোর্সের পাশাপাশি এইসএসসি পরীক্ষা দেওয়া যাবে না। শাকিল সে সময় অধ্যক্ষের কাছ থেকে ৪৫শ টাকাসহ মার্কশিট ফেরত চাইলে, দিবে না বলে অধ্যক্ষ জানায়।

ছাত্রের বাবা মতিউর রহমান জানান, দুপুরে চাচাতো ভাই আবুল কাশেমসহ ছেলে শাকিলকে সঙ্গে নিয়ে কলেজে যাই। কলেজে অধ্যক্ষকে না পেয়ে ফোন করলে অধ্যক্ষ বলে আপনি কলেজে বসেন আমি ইউএনও এবং ওসিসহ পুলিশ নিয়ে আসছি বলে হুমকি দেন। পরে তিনি কলেজে না আসলে আমরা বাড়ির উদ্দেশ্যে রওনা দিলে পথের মধ্যে আমাদেরকে আটকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে।

এ সময় কাশেম তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে নিষেধ করলে অধ্যক্ষ ক্ষিপ্ত হয়ে আবুল কাশেমকে এলোপাথারী ভাবে কিল ঘুষি মারতে শুরু করে। এতে সে অসুস্থ্য হয়ে পড়লে অধ্যক্ষ পালিয়ে যায়।

অভিযোগ অস্বীকার করে বিএম কলেজের অধ্যক্ষ মোঃ বদরুল আলম বিদ্যুৎ বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ ভিত্তিহীন।

ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুদ রানা বলেন, একটি অভিযোগ পেয়েছি, ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও অত্র কলেজের সভাপতি সৈয়দ আশরাফুজ্জামানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap