শিরোনামঃ

আজ সোমবার / ২৩শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৭শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ১:২২

ভাঙ্গুড়ার ৫ম শ্রেণীর ছাত্রী সাতারে রাজশাহী বিভাগীয় চ্যাম্পিয়ন

ভাঙ্গুড়া (পাবনা ) প্রতিনিধি : জাতীয় শিশু প্রতিযোগিতায় ২০২০ -এ পাবনার ভাঙ্গুড়ার ৭ নং কৈডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনির ছাত্রী ফাতমো খাতুন ১০০ মিটার মুক্ত সাতারে রাজশাহী বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে । সে পাবনার ভাঙ্গুড়ার কৈডাঙ্গা চরপাড়ার ফিরোজ সরকারের মেয়ে ।
ফাতেমা স্কুল পর্যায়ে ৪০ জন প্রতিযোগিকে পিছনে ফেলে প্রথম হয় । পরবর্তীতে ভাঙ্গুড়া ইউনিয়নএর ১২টি স্কুলের প্রথম হওয়া ১২জন প্রতিযোগিকে পিছনে ফেলে প্রথম হয় ।এর পরে উপজেলা পর্যয়ে ৭টি ইউনিয়ন এর ৭জন ইউনিয়ন চ্যাম্পিয়ন প্রতিযোগিকে পিছনে ফেলে প্রথম হয় ।

পরবর্তীতে পাবনা জেলা পর্যায়ে ৯টি উপজেলার ৯জন উপজেলা চ্যাম্পিয়ন প্রতিযোগিকে পিছনে ফেলে প্রথম হয় এবং পাবনা জেলা চ্যাম্পিয়ন হিসাবে রাজশাহি বিভাগীয় প্রতিযোগিতায় অংশ গ্রহনের উদ্দেশ্যে রওনা হয়। এরপর রাজশাহি বিভাগের ৮ টি জেলার জেলা চ্যাম্পিয়নদের সাথে প্রতিযোগিতা করে সকল প্রতিযোগিকে পিছনে ফেলে প্রথম হয় ।
পরবর্তীতে সে বিভাগীয় প্রতিনিধি হিসাবে ঢাকা জাতীয় পর্যায়ে অংশ গ্রহন করবে।

তার এই সাফল্যের পিছনে সকল শিক্ষকদের অবদানের কথা বলেন, তার শিক্ষিকা মাকরোজা খাতুন, আ, ফ, সিদ্দিক, ও রবিউল করিম, বলেন মেয়েটি সাতারে অত্যান্ত চৌকস, তাকে স্কুলের পাশইে নদীতে নিয়মিত সাতারের র্চচা করানো হত ।
তবে মেয়েটির বাবা দিনমজুর উপযুক্ত পরিবেশ পেলে জাতীয় পর্যায থেকে দেশের সম্পদ হতে পারত ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap