শিরোনামঃ

আজ শনিবার / ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৪:৩৬

ভাঙ্গুড়া থানায় অগ্নি নির্বাপক ১০টি বল দিলেন মেয়র 

মিনু রহমান খান, ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় অগ্নি নির্বাপনে অগ্নি নির্বাপক ফায়ার ফাইটিং ১০টি বল থানা পুলিশের কাছে হস্তান্তর করেছেন পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল। গত বুধবার দুপুরের দিকে ভাঙ্গুড়া পৌরসভার কার্যালয় আনুষ্ঠানিকভাবে তিনি অগ্নি নির্বাপক ফায়ার ফাইটিং বল গুলি ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ নাজমুল হকের নিকট হস্তান্তর করেন।

এ সময় ভাঙ্গুড়া বাজার ও শরৎ নগর বাজার বণিক সমিতির সভাপতি সম্পাদকসহ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, অগ্নিকাণ্ডে মানুষের সবকিছুকে নিঃশ্বেষ করে দেয়। অগ্নিকাণ্ডের ভয়াবহতা হতে আল্লাহ আমাদেরকে হেফাজত করুন। তবে বিশেষ করে শিল্প এলাকাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে প্রথমেই থানা পুলিশের কাছে খবর চলে যায়। আর ঘটনাস্থলে অতি দ্রুত থানা পুলিশের লোকজন গিয়ে হাজির হয়। সেই দিক বিবেচনা করে ১০ টি অগ্নি নির্বাপক বল অর্থাৎ ফায়ার ফাইটিং বল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হলো। যাতে করে দুর্ঘটনার কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও অতি দ্রুত পুলিশ ঘটনাস্থালে উপস্থিত হয়ে অগ্নি নির্বাপক বল অর্থাৎ ফায়ার ফাইটিং বল গুলি কাজে লাগিয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনতে পারবেন এবং আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনা যাবে।

জানা গেছে, এই অগ্নি নির্বাপক বল বা ফায়ার ফাইটিং বল শিল্পের সবচেয়ে এডভাঞ্চ পণ্য। এটি আগুনের কারনে সৃষ্ঠ দুর্যোগ এবং এর অপূরণীয় ক্ষতি খেকে আপনাদের নিরাপদ রাখবে।

ওজনে খুবই হালকা এবং বহনযোগ্য তাই এটি দিয়ে প্রাথমিক আগুন নিভানোর কাজকে তুলনামূলকভাবে সহজ করে তোলে। অগ্নি নির্বাপক বলটি একটি ওয়াটার প্রফ প্লাস্টিকের শেল দিয়ে তৈরি এবং এর ভিতর আছে অগ্নি নির্বাপক গুঁড়া (91/155EEC) যা যেকোনও পরিবেশে ব্যবহারের জন্য নিরাপদ এবং আন্তর্জাতিক পরিবেশ সুরক্ষা মানগুলির সাথে সামঞ্জস্যপূর্ন।

বলটি বিস্ফোরিত হবার পর এর ভিতর রাখা গুড়া পাউডার কমপক্ষে ১২ স্কয়ার ফুট যায়গার আগুন স্বয়ংক্রিয়ভাবে নিভাতে সক্ষম।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap