শিরোনামঃ

আজ শুক্রবার / ২৭শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১০ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২রা জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ১:২৩

ভাঙ্গুড়ায় সাত লাখ টাকার ট্রান্সফরমার চুরি

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় বৃহস্পতিবার (১৩ জুলাই) দিবাগত রাতে ১টি বিদ্যুতের ট্রান্সফরমার চুরি হয়েছে। চুরি হওয়া ট্রান্সফরমার মোঃ আব্দুল আজিজের মোল্লা কটন ( তুলার মিলে) লাগানো ছিল,।
পল্লী বিদ্যুৎ ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার আষ্টোমনিষা ইউনিয়নের হরিহরপুর গ্রামে গত দিন রাতের কোন এক সময় মোঃ আব্দুল আজিজ মোল্লার তুলার কারখানা মেসার্স মোল্লা কটন মিলের ১টি ১০০KBA (১১০০০ ভোল্টের) বিদ্যুতের ট্রান্সফরমার চুরি হয়েছে। যার বাজার মুল্য ৭লক্ষ টাকা।
ধারণা করা হচ্ছে আনুমানিক ১০/১২জন দূর্বৃত্তের যোগসাজশে প্রায় ১৩মন ওজনের এই ট্রান্সফরমার চুরি হয়। এতে করে মিলটি বন্ধ রয়েছে। মিলের আয়ে ১০/১২জন শ্রমিক সহ তাদের পরিবার চলে যায়,
ফলে ভোগান্তি হচ্ছে মিলার ও শ্রমিকদের।
সূত্র জানায়, ট্রান্সফরমার চুরি হওয়ার পর নতুন ট্রান্সফরমার পেতে গ্রাহককে অর্ধেক টাকা,(কোন কোন ক্ষেত্রে সম্পূর্ণ টাকা) এবং পল্লী বিদ্যুৎকে অর্ধেক টাকা পরিশোধ করতে হয়। এতে গ্রাহক এবং পল্লী বিদ্যুৎ দুই পক্ষই ক্ষতিগ্রস্ত হচ্ছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ট্রান্সফরমার চুরির সঙ্গে পল্লী বিদ্যুৎ কার্যালয়ের অসাধু চক্র ও স্হানীয় কিছু চোর জড়িত থাকতে পারে। ট্রান্সফরমার চুরি হওয়ার পর নতুন সংযোগ পেতে বেগ পেতে হয়।

মিলারের ছেলে মিজানুর রহমান, শ্রমিকেরা ও এলাকার বাসিন্দারা
বলেন ট্রান্সফরমার চুরির পাশাপাশি গবাদিপশু,মহিশ চুরি, মুরগীর ফিড চুরি, ঘটনাও সম্প্রতি এ এলাকায় ঘটেছে।

পল্লী বিদ্যুতের সাব ষ্টেশন শাহনগর ইনচার্জ অব্দুর রশিদ বলেন , এসব ঘটনার সঙ্গে স্থানীয় একটি চক্র যুক্ত রয়েছে। এতে স্থানীয় বাসিন্দাদের দেওয়া তথ্যে অভিযুক্ত দুজনের নাম উল্লেখ করা হয়েছে। অভিযুক্ত দুজনই গ্রামের স্থানীয় বাসিন্দা।
চোর চক্র ট্রান্সফরমারের ভেতরে থাকা তামার কয়েল নিয়ে বাকি অংশ ফেলে যায়। কয়েলের দাম বেশি হওয়ায় চোর চক্র সেটি নিয়ে যায়।

ভাঙ্গুড়া থানার অষ্টোমনিষা ইউনিয়নের বিট অফিসার বলেন অভিযোগ অমলে নিয়ে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া গেছে , এখন মামলা প্রক্রিয়াধীন

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap