শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ২:০৩

বড়াইগ্রামে জমি কিনে বিপাকে ক্রেতা, দখলে নিতে বাধার অভিযোগ

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামের বনপাড়ায় জমি কিনে বিপাকে পড়েছে এক ক্রেতা। জমি বিক্রেতা এক জমি দুইজনের কাছে বিক্রি করায় বৈধ ক্রেতাই জমি দখলে নিতে পারছে না। জমির দ্বতীয় ক্রেতা মূল মালিকের সহায়তায় জমিটি দখলে নিতে বাধা দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের পাশে বনপাড়া পৌরশহরের মহিষভাঙ্গা এলাকায় স্থানীয় ব্যবসায়ী সোহরাব হোসেন মোল্লা তার জমির আর এস ৭২৬ (প্রস্তাবিত ৯১২) এর ৫৭ দাগের ০.৩১ শতক জমি ২০১৬ সালের ৮ ফেব্রুয়ারী তারিখে পাশ্ববর্তী খোর্দ্দ কাচুটিয়া গ্রামের সাজেদুর রহমানের মেয়ে সুইটি পারভিনের কাছে দেড় লক্ষ টাকা দরে ও ৫০ হাজার টাকা নগদ আদায়ের মাধ্যমে বায়না নামা দলিল করেন। দলিলে মোট দাম পরিশোধ করে জমি গ্রহণের শেষ তারিখ একই বছরের ৮ মে উল্লেখ করা ছিলো।

কিন্তু ওই তারিখ শেষ না হতেই সোহরাব মোল্লা ওই জমিটি স্থানীয় ঔষধ ব্যবসায়ী শাহিন আলমের কাছে গোপনে পূণরায় বিক্রি করেন। পরে বিষয়টি জানতে পেরে সুইটি পারভিন আদালতের শরণাপন্ন হলে আদালতের নির্দেশে মোট টাকা পরিশোধ সাপেক্ষে ওই জমি সুইটি পারভিনের নামে রেজিষ্ট্রি করা হয়। যার দলিল নং ১৪২২/২০১৭ সাল। পরবর্তীতে ২০১৯ সালের ১৯ মে তারিখে সুইটি পারভিন ওই ০.৩১ শতক সহ ০.৫৩১ শতক জমি ৩৫ লক্ষ টাকায় মহিষভাঙ্গা গ্রামের হাজী আহমেদ উল্লাহ গাজীর ছেলে আমিনুল ইসলামের কাছে বিক্রি করেন।

যথাযথ দলিল সমূলে জমি ক্রয় করার পর ০.৩১ শতকের জমিটি দখলে যেতেই আমিনুল ইসলামকে বাধা দেয় শাহিন আলম। তবে আমিনুল ইসলাম অভিযোগে জানান, সোহরাব হোসেন মোল্লার সহযোগিতায় শাহিন আলম ও তার গং জমি দখলে না নিতে তাকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখাচ্ছেন। তিনি এ ব্যাপারে স্থানীয় পুলিশ প্রশাসন, পৌর মেয়র ও কাউন্সিলরের কাছে অভিযোগ করে প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য আবেদন করেছেন।

আমিনুল ইসলাম আরও অভিযোগ করে বলেন, সোহরাব মোল্লা ওই জমি দখলে নিতে আমিনুলকে ৪ লক্ষ টাকা অপর ক্রেতা শাহীন আলমকে প্রদানের শর্ত প্রদান করেছেন। কিন্তু তিনি নিজেকে বৈধ ও আইনগত ক্রেতা দাবি করে এ টাকা দিতে অস্বীকৃতি জানান। তিনি ওই জমিতে মার্কেট নির্মাণের জন্য বালু কিনে জমির সামনে রেখেছেন। আর এর ফলে উভয়পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে। ফলে যে কোন সময় তা সংঘর্ষে রুপ নিতে পারে বলে আশঙ্কা করছেন আশেপাশের অন্যান্য ব্যবসায়ী ও বাসিন্দারা।

সুইটি পারভিনের পিতা সাজেদুর রহমান মোল্লা জানান, জমিটি প্রথমে কেনেন তার মেয়ে সুইটি। পরবর্তীতে সুইটি যথাযথ আইনগত প্রক্রিয়ার মাধ্যমে আমিনুলকে তা দলিল করে দেয়। এখানে জমির বৈধ মালিক হিসেবে আমিনুলকে জমিটি দখলে দিতে তিনিও দাবি করেন।
বনপাড়া পৌরসভার কাউন্সিলর মোস্তাফিজুর রহমান মাসুদ জানান, সোমবার সকালে সরেজমিনে গিয়ে ও জমির কাগজ পত্র দেখে ধারণা পাওয়া গেছে ওই জমি সোহরাব মোল্লা দুই জনের কাছে বিক্রি করেছেন।

বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক নাজমুল হক জানান, বিষয়টি শুনেছি। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে সকল পক্ষকে সতর্ক করা হয়েছে। এ ব্যাপারে তিনি আদালতের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap