শিরোনামঃ

আজ সোমবার / ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৭:৫২

বিশ্বের যা কিছু মহান সৃষ্টির চির কল্যাণকর; অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর

মোস্তাফিজুর রহমানঃ আসসালামুআলাইকুম বিশ্ব নারী দিবস উপলক্ষে সকল সম্মানিত ভাই ও আপুদের প্রতি জানায় আন্তরিক সালাম ও মোবারকবাদ।

আজ ৮ই মার্চ।বিশ্ব নারী দিবস। নারী কথাটির বিশালতা অনেক। নারী মানে বিশ্বের সকল মা জাতিকে বোঝায়।আর মা হল আমাদের হৃদ স্পন্দন। মা ছাড়া আমরা একটা মুহুর্তও কল্পনা করতে পারিনা।মা আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। অক্সিজেন ছাড়া যেমন বেচে থাকা যায়না তেমনি মা ছাড়া আমাদের জীবন কল্পনাহীন।
আমাদের পৃথিবীতে সবথেকে বেশি স্যাক্রিফাইস টা বোধহয় মারাই করে থাকেন। একটা সন্তান গর্ভে আসার পর থেকে তাকে বড় করার জন্য মায়েরা সবসময়ই স্যাক্রিফাইস করে থাকেন। তাই মায়ের সাথে অন্য কোন কিছুর তুলনা চলেনা। আর এজন্যই তিনি মা ।আল্লাহ্ তায়ালা হয়তো এজন্য নারী জাতি সৃ‌ষ্টি করেছিলেন। আর মায়েদের এই বিশাল অবদানের জন্যই হয়তো তাকে সবচেয়ে বেশি সম্মান দেওয়া হয়েছে।
ধন্যবাদ জাতিসংঘকে মায়েদের এই সম্মান আন্তর্জাতিক ভাবে সীকৃ‌তি দেওয়ার জন্য।
কিন্তু তারপরও কতিপয় কিছু লোক আছে যারা নিজেদের মা বেচে থাকা সত্ত্বেও তার সেই মায়ের খোজটুকুও নেয়না।ভুলে যায় তার জীবনে মায়ের অবদান কে।হায়রে মানুষ।যে মা তোমাকে সবকিছু শিখিয়েছে আজ তুমি তাকেই ভুলে যাচ্ছো? একবার গভীর ভাবে উপলদ্ধি করোতো তোমার অস্তিত্ব কোথায় ছিলো আর তোমার মা তোমাকে কোথায় নিয়ে এসেছে।
পবিত্র কোরআনে বলা হয়েছে যে মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশ্ত।মাকে ভালবাসলে স্বয়ং আল্লাহ্ তায়ালা খুশি হন।আর আল্লাহ্ খুশি হলে আপনার ওপর এমনিতেই বরকত চলে আসবে।
তাই আসুন আজ আন্তর্জাতিক নারী দিবসে আমরা সবাই শপথ নেয় আমাদের মাকে আমরা কখনোই কষ্ট দিবোনা।বিপদে আপদে সবসময় মাকে দেখে রাখবো।সবসময় পাশে থাকবো। মায়ের সেবা আমরা নিজেরাই করবো ইনশাআল্লাহ।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap