শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১১:৪৭

বাজি খেলতে ভল্ট থেকে সাড়ে ৩ কোটি টাকা সরান রাজশাহীর প্রিমিয়ার ব্যাংক কর্মকর্তা

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি: আন্তর্জাতিক চক্রের ফাঁদে পা দিয়ে অনলাইনে বাজি খেলতে ব্যাংকের ভল্ট থেকে সাড়ে ৩ কোটি টাকা সরিয়েছেন রাজশাহীর প্রিমিয়ার ব্যাংক কর্মকর্তা। টাকা গুলো বাজিতে হেরেছেন বলে দাবি করেন ওই ব্যাংক কর্মকর্তা শামসুল ইসলাম ওরফে ফয়সাল। তিনি মহানগরীর সাগরপাড়া এলাকার নজরুল ইসলামের ছেলে। গ্রেপ্তার হওয়া ফয়সাল তিন দিনের রিমান্ড শেষে স্বীকারোক্তি দিতে রাজি হলে বুধবার দুপুর ১২টার দিকে তাকে মহানগর মুখ্য হাকিম আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা।

এসময় এই টাকা ব্যাংক থেকে আত্মসাতের কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন তিনি। এদিকে টাকা আত্মসাতের ঘটনা তদন্তে এরইমধ্যে ব্যাংকটির প্রধান কার্যালয় থেকে উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ্ আলমের নেতৃত্বে উচ্চপর্যায়ের একটি তদন্ত টিম রাজশাহীতে এসে পৌঁছেছে। তদন্ত কাজ শুরু করেছেন তারা।

তদন্ত কমিটির প্রধান উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ্ আলম জানান,এই টাকা আত্মসাতের ঘটনায় ফয়সাল একাই নাকি ব্যাংকের আরো কোনো কর্মকর্তা-কর্মচারী জড়িত আছে তা খতিয়ে দেখা হচ্ছে। তবে ভোল্টে টাকা সংরক্ষণ প্রক্রিয়ায় অন্তত দু’জন কর্মকর্তার স্বার থাকে।

এর আগে গত ২৪শে জানুয়ারি রাত ১২টার পরে এ ঘটনায় প্রিমিয়ার ব্যাংকের জোনাল ম্যানেজার সেলিম রেজা খান বাদী হয়ে রাজশাহীর বোয়ালিয়া মডেল থানায় টাকা আত্মসাতের অভিযোগ এনে মামলাটি দায়ের করেন। ওই মামলায় পুলিশ সোমবার তাকে ৩ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করেন। এসময় পুলিশের জিজ্ঞাসাবাদে শামসুল ইসলাম ওরফে ফয়সাল জানিয়েছেন,ব্যাংকটিতে সব সময় প্রায় ১৫ কোটি টাকা থাকতো। গত দুই বছর ধরে তিনি টাকাগুলো ব্যাংক থেকে সরাতে থাকেন।

এই টাকায় তিনি আইপিএলের বিভিন্ন খেলায় অনলাইনে বাজি ধরতেন। এতে কখনো কখনো জিতলেও প্রায়ই সময় হারতেন। এভাবেই টাকাগুলো তিনি বাজিতে হেরেছেন। বোয়ালিয়া থানার (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ জানান,শামসুল ইসলাম ফয়সাল জিজ্ঞাসাবাদে টাকা নিয়ে অনলাইনে আইপিএলে জুয়া খেলে হেরেছেন বলে দাবি করেছেন। তবে, টাকাগুলো ফিরিয়ে দেয়ার প্রতিশ্রুতিও দিচ্ছেন।

এবিষয়ে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার গোলাম রুহুল কুদ্দুস জানান, ফয়সাল ব্যাংকের টাকা দিয়ে নিজের নামে সুবর্ণভূমি আবাসিক এলাকায় প্লট ও বাকি টাকা দুই বন্ধু ধার দিয়েছে বলে প্রথমে জানিয়েছিল। কিন্তু পরে পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন অন্তত দু’বছর ধরে বীট৩৬৫ অ্যাপেসর মাধ্যমে আন্তর্জাতিক জুয়াড়ী চক্রের সাথে জড়িয়ে পড়েন। এবং ব্যাংকের ভোল্ট থেকে টাকা নিয়ে তিনি জুয়া খেলে হেরেছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap