শিরোনামঃ

আজ রবিবার / ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৭:১৮

বাগমারায় রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করছে সেনা কর্মকর্তা

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলায় এক সেনা কর্মকর্তার বিরুদ্ধে সরকারি রাস্তা জবর দখল করে সীমানা প্রাচীর নির্মাণের কাজ করছে বলে অভিযোগ উঠেছে। উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের কোর্টগ্রামে সরকারি রাস্তা দখল কওে সেখানে প্রাচীর নির্মাণের কাজ চলছে। ওই সেনা কর্মকর্তার নাম দুলাল আহম্মেদ। তিনি রাজশাহী ক্যান্টনমেন্টের মেজর পদে কর্মরত রয়েছে।

সরজমিন ঘটনাস্থলে গিয়ে দেখা যায়,সেখানে আরসিসি ঢালাইয়ের মাধ্যমে নির্মাণ শ্রমিকদের কাজ করানো হচ্ছে। এঘটনায় মঙ্গলবার দুপুরে ভূমি জরিপের সময় গ্রামবাসী ও মেজর সাহেবের লোকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। গোবিন্দপাড়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মেম্বার আনছার আলী খাঁন জানান, মেজর সাহেব বসত বাড়ী নির্মাণেও সরকারি রাস্তা ঘেঁষে ঘর ও সীমানা প্রাচীর নির্মাণ করেছে। ইউপি সদস্য হিসাবে নিষেধ করায়, তিনি আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে আমাকে নানা ভাবে হয়রানি করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন স্থানীয় বাসীন্দা জানান, ওই স্থানে বর্ষাকালে পানি জমে আমাদের চলাচলে সমস্যায় পড়তে হয়। এছাড়াও তাঁরা মিথ্যা মামলার আশংকা করছেন। উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার গোলাম মাহবুবের কাছে জানতে চাইলে তিনি জানান, প্রাথমিক ভাবে জরিপে দেখা যাচ্ছে সীমানা প্রাচীর সরকারি জমিতে নির্মাণ করা হয়েছে।

এদিকে, চেয়ারম্যান বিজন সরকার নির্মাণ কাজ বন্ধে তাঁর পরিষদের প্যাড়ে বাগমারা উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখতি অভিযোগপত্র দায়ের করেছেন। তবে মেজর দুলাল আহম্মেদের কাছে জানতে চাইলে তিনি বলেন, গ্রামের অন্য স্থাপনা সরিয়ে নিলে প্রয়োজনে তিনিও তা সরিয়ে নিবেন।

এবিষয়ে সন্ধ্যায় যোগাযোগ করা হলে বাগমারা উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ অভিযোগ পাওয়ায় কথা স্কীকার করে জানান, সেখানে স্থানীয় সরকার প্রকৌশলী সানোয়ার হোসেন ও সার্ভেয়ার গোলাম মাহবুবকে পাঠানো হয়েছিল। যদি সরকারি রাস্তা দখল করে সেখানে প্রাচীর নির্মাণের কাজ করলে তার বিরুদ্ধে আইনিগত ব্যবস্থা নেওয় হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap