শিরোনামঃ

আজ রবিবার / ১৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৮শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৯শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৯:০৭

বহুল কাঙ্ক্ষিত পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণকাজের উদ্বোধন করলেন-রাষ্ট্রপতি

পাবনা প্রতিনিধি : পাবনায় বহুল কাঙ্ক্ষিত পাবনা মেডিকেল কলেজের ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল নির্মাণ কাজের উদ্বোধন করলেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় পাবনার হেমায়েতপুরস্থ পাবনা মেডিকেল কলেজ ক্যাম্পাসে আনুষ্ঠানিকভাবে এই হাসপাতালের নির্মাণ কাজের উদ্বোধন করেন রাষ্ট্রপতি।

পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণ কাজ উদ্বোধনকে কেন্দ্র করে পাবনা উৎসবের শহরে পরিণত হয়। নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ দূর দূরান্ত থেকে বাদ্যের তালে তালে হেমায়েতপুর পর্যন্ত দীর্ঘ আনন্দ মিছিল এবং মিষ্টি বিতরণ করেন।

নির্মাণ কাজ উদ্বোধনকালে রাষ্ট্রপতি বলেন, দীর্ঘদিন অন্ধকারে থাকা হাসপাতাল প্রকল্পটি প্রধানমন্ত্রীর নজরে আনার পর তিনি বিস্ময় প্রকাশ করে বলেন- হাসপাতাল ছাড়া মেডিকেল কলেজ চলে কীভাবে? এরপর প্রধান মন্ত্রী প্রকল্পটি একনেকে অনুমোদন করেন। এ ক্ষেত্রে পরিকল্পনামন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীসহ সংশ্লিষ্ট সবাই আমাকে সহযোগিতা করেছেন।

রাষ্ট্রপতি বলেন, হাসপাতাল একটি মেডিকেল কলেজের অপরিহার্য অঙ্গ। কিন্তু ২০০৮ সালে প্রতিষ্ঠার পর থেকে এই মেডিকেল কলেজের হাসপাতাল না থাকায় মেডিকেল শিক্ষার্থীরা বঞ্চিত হচ্ছিলেন। শিক্ষার্থীদের শহরে ভগ্নদশার পাবনা জেনারেল হাসপাতালে গিয়ে হাতে কলমে শিক্ষাসহ ইন্টার্নশিপ করতে হতো। এখন আর তাদরে এই সমস্যা থাকবে না।

তিনি পাবনাবাসীর দীর্ঘদিনের কাঙ্ক্ষিত স্বপ্ন এই পাবনা মেডিকেল কলেজের ৫০০ শয্যা হাসপাতাল অতি দ্রুততার সঙ্গে সম্পন্ন করতে স্বাস্থ্য বিভাগসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সূত্র মতে, ২০০৮ সালে পাবনা মানসিক হাসপাতালের প্রায় একশ বিঘা জমি স্থানান্তর করলে পাবনা মেডিকেল কলেজ স্থাপিত হয় এবং ওই বছরেই পাবনা মানসিক হাসপাতালের ক্যাম্পাসে চালু হয় পাবনা মেডিকেল কলেজ। কিন্তু অজ্ঞাত কারণে মেডিকেল কলেজের অতি গুরুত্বপূর্ণ অঙ্গ হাসপাতালটি আর আলোর মুখ দেখেনি।

এদিকে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণ কাজ উদ্বোধনকে কেন্দ্র করে পাবনা উৎসবের শহরে পরিণত হয়। নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ দুর দূরান্ত থেকে বাদ্যের তালে তালে হেমায়েতপুর পর্যন্ত দীর্ঘ আনন্দ মিছিল এবং মিষ্টি বিতরণ করেন। স্বস্তি প্রকাশ করেন সুশীল সমাজের প্রতিনিধিসহ চিকিৎসকরা।

পাবনা মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. ওবায়দুল্লাহ ইবনে আলী বলেন, এখন পাবনা মেডিকেল কলেজটি প্রাণ ফিরে পেল।

পাবনার বিশিষ্ট শিক্ষাবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের ঘনিষ্ঠ বাল্যবন্ধু প্রফেসর শিবজিত নাগ বলেন, পাবনা ১৭ জেলার এক জেলা। অথচ অনেক কিছুই পাবনার জন্য হয়নি।

এজন্য আমরা হতাশ ছিলাম। কিন্তু প্রধানমন্ত্রী পাবনাবাসীকে অনেক উন্নয়নের পাশাপাশি রাষ্ট্রপতি উপহার দিয়েছেন। আর রাষ্ট্রপতির সহযোগিতায় মেডিকেল কলেজ হাসপাতাল প্রকল্পও আলোর মুখ দেখছে। এজন্য আমাদের খুশির শেষ না।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap