শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ২রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৮ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৬:৫২

বর্ষা মৌসুমে করা হচ্ছে কোটি টাকা ব্যয়ে স্কুল নির্মাণের কাজ

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:  রাজশাহীতে চাপড়া উচ্চ বিদ্যালয়ে ভরা বর্ষা মৌসুমে ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে চার তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণের কাজ করা হচ্ছে। বিগত প্রায় চার বছর আগে উদ্বোধন করা হলেও সারা বছর শেষে আষাঢ়ের টানা বৃষ্টির মধ্যে স্কুলের কক্ষ নির্মাণ ও ছাদ ঢালায়ের কাজে দেখা দিয়েছে নানা প্রশ্ন। কারন এত বছর কাজ না করে ভরা বর্ষায় কাজ করায় এলাকা বাসির মধ্যেও দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া এবং বৃষ্টির মধ্যে দেদারসে মিস্ত্রিরা তাদের নিয়মে চালিয়ে যাচ্ছেন কাজ।

সরজমিনে সেখানে গিয়ে দেখা যায়, তানোরের চাপড়া উচ্চ বিদ্যালয়ে চার থেকে পাঁচজন মিস্ত্রি বিভিন্ন ধরনের কাজ করছেন। কাজের সময় কেউ আসেনা বলে তারাই জানান। স্কুলটির এক তলার কাজ ২০১৭ সালে উদ্বোধন করা হয়। তারপর থেকে দীর্ঘ সময় রহস্যজনক কারনে নির্মাণের কাজ বন্ধ থাকে। সম্প্রতি নির্মাণের কাজ শুরুর পর থেকেই হচ্ছে প্রতিদিন বৃষ্টি। যে সব মিস্ত্রিরা কাজ করছিলেন তারাই জানান ছাদ ঢালায়ের দিনে অফিসের কর্মকর্তা এসেছিল। তারপর থেকে অফিসের কর্মকর্তা বা ঠিকাদার কেউ আসেনি।

আমাদের কে যে ভাবে বলা হয়েছে সেই ভাবেই কাজ করছি। কাজের কোন শিডিউল আছে কিনা জানতে চাইলে তাঁরা জানান আমাদের কাজ করতে শিডিউল লাগেনা। আমরা এসব কাজ নিয়মিত করে থাকি। আর যে ভাবে ঠিকাদার বলেছে সে ভাবেই কাজ করা হচ্ছে। বৃষ্টির পানির মধ্যেই তিন তলা ঢালায় দেয়া হয়েছে এবং চার তলা ঢালায়ের প্রস্তুতি চালিয়ে যাচ্ছেন মিস্ত্রিরা। একেবারে নিচ তলার দেয়ালে সিঁড়ির দক্ষিনে উদ্বোধনী ফলক লিখা কাপড় দিয়ে ঢাকা রয়েছে।

সেখানে লিখা আছে চাপড়া উচ্চ বিদ্যালয়, চার তলা ভীত একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী, তারিখ ১৮ এপ্রিল ২০১৭ ইং, বাস্তবায়নে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর( ৭০১৬ কর্ডের আওতায় নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানে নতুন একাডেমিক ভবন নির্মাণ/ সম্প্রসারণ শীর্ষক প্রকল্প) নির্মাণেঃ শিক্ষা অধিদপ্তর ।

চাপড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিল্লুর রহমানের কাছে মৌখিক ভাবে কাজ সম্পর্কে জানতে চাইলে তিনি জানান কাজ ভালো মানের হচ্ছে। ঢালায়ের দিন ইঞ্জিনিয়ারেরা উপস্থিত ছিলেন। রাজশাহী শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তানোরে অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত উপসহকারী প্রকৌশলী মিজানুর রহমানের সাথে মোবাইলে যোগাযোগ করে জানতে চাওয়া ভরা বর্ষা মৌসুমি নির্মাণ ছাদ ঢালায়ের কাজ করা যায় কিনা তিনি জানান এখনতো কোন কাজ থেমে নেই সব ধরনের উন্নয়ন মুলুক কাজ চলছে। পানির দিন ঢালায় দেয়া হয়না।

২০১৭ সালে প্রথম তলা নির্মাণের উদ্বোধন করা হয়েছে, উদ্বোধনের প্রায় এত দিন পর সম্প্রতি কাজ শুরু করা হয়েছে এটার রহস্য সম্পর্কে জানতে চাইলে তিনি জানান ধরেন প্রথমে আমরা এক তলা নির্মাণের জন্য বরাদ্দ পেয়েছে, দখা যাচ্ছে পরে চার তলার বরাদ্দ এসছে এজন্যই মুলুত নির্মাণ কাজে বিলম্ব দেখা দেয় বলে জানান তিনি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap