শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ১২:২২

ফুলবাড়ী ডিগ্রী কলেজের সুবর্ণজয়ন্তী পালিত

মাহবুব হোসেন সরকার লিটু, ফুলবাড়ী (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান “ফুলবাড়ী ডিগ্রী কলেজ”।১৯৭৩ সালের ২৭ এপ্রিল প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানটি আজ পদার্পণ করেছে ৫০ বছরে। এ উপলক্ষে আজ সারাদিন ব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল ১০ঃ১৫ টায় কলেজ ক্যাম্পাস থেকে একটি রেলি বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে ১০ঃ৪৫ টায় অতিথিগণ পতাকা উত্তোলন ও সুখের পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।৫০বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। এসময় বক্তব্য রাখেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. মশিউর রহমান, কুড়িগ্রাম-২আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, প্রফেসর ড.আইনুল ইসলাম অধ্যাপক জগন্নাথ বিশ্ববিদ্যালয়,জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পূর্তি অনুষ্ঠানের আহবায়ক ও ফুলবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজু, সদস্য সচিব ও জছিমিয়া মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদ আলী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জাকির হোসেন বলেন,তিনি এই কলেজের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে আসতে পেরে আনন্দিত। অনুষ্ঠানের আয়োজক কমিটি, কলেজের শিক্ষক, অভিভাবক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের শুভকামনাও জানান তিনি ।
তিনি আরও বলেন, ফুলবাড়ী ডিগ্রী কলেজকে সরকারিকরণ করার লক্ষ্যে আপ্রাণ চেষ্টা করবেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও ক্ষমতায় আসলে এই কলেজ সরকারিকরণ হবে ইনশাআল্লাহ।
এসময় গণমাধ্যম কর্মীদের প্রশ্নে,জাকির হোসেন বলেন, চরাঞ্চলে নতুন করে এক হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের পরিকল্পনা রয়েছে সরকারের। এই অর্থবছরে ২০টি চরে নতুন করে বিদ্যালয় স্থাপনের কার্যক্রম শুরু করা হয়েছে।
সুবর্ণজয়ন্তী উপলক্ষে কলেজ প্রাঙ্গণকে আলোকসজ্জ্বায় সজ্জিত করে তোলা হয়েছে। দু’দিন ব্যাপী অনুষ্ঠানে থাকছে র‌্যালি, আলোচনাসভা, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, ডকুমেন্টরী প্রদর্শন, র‌্যাফেল ড্র এবং ঢাকাস্থ শিল্পী গোষ্ঠীর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap