শিরোনামঃ

আজ সোমবার / ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৪:০৬

ফােন পেলেই অক্সিজেন পৌছে দেন সাঁথিয়ার লুৎফুন্নেছা ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা

আবু ইসাহাক, সাঁথিয়াা (পাবনা) প্রতিনিধি : পাবনার সাঁথিয়ায় বীর মুক্তিযোদ্ধা শামসুল হক টুক-অধ্যাপক লুৎফুুন্নেছা ফাউন্ডেশনের হট লাইনে ফোন পেলেই স্বেচ্ছাসেবী সদস্যরা ছুটে চলেন অক্সিজেনের সিলিন্ডার নিয়ে বাড়িতে বাড়িতে। প্রত্যান্ত অঞ্চলে রোধ বৃষ্টি মাথায় নিয়ে রাতের অন্ধকারে স্বেচ্ছাসেবী সদস্যরা চলছেন বিরামহীন। যেন কোন করোনার রোগীকে শ্বসকষ্ট থেকে রক্ষা করার কঠিন সংকল্প তাদের। তাদের এ ছুটে চলা শুধু সাঁথিয়া,মেধ্যে সীমাবদ্ধ নয়। পাবনা জেলার বিভিন্ন উপজেলা থেকে আসছে সিলেন্ডার চেয়ে ফোন।
কখনও কখনও অক্সিজেন সরবরাহের পরে কোন রোগী বাঁচাতে না পেরে তাদের মধ্যে কষ্ট ও হতাশা কাজ করে। গভীর রাতে প্রত্যান্ত অঞ্চলে কখনও সিএনজি, কখনও ভ্যান আবার কখনও বা মোটর বাইক সঙ্গী হয় ফাউন্ডেশনের ওই স্বেচ্ছাসেবীদের। স্বেচ্ছাসেবী দলের প্রধান রক্তিম আকাশ জানান, আমি নিজে করোনায় আক্রান্ত হয়েছিলাম। বুঝেছি বেঁচে থাকার আকুতি কি? আমি তো মরে যেতে পারতাম। তাই নিজের জীবনের ঝুকি থাকলেও অন্যর জন্য কিছু করার ইচ্ছা কাজ করেছে। এমন মৃহুর্তে ফাউন্ডেশনের হয়ে শ্বাসকষ্টের রোগীদের সেবা করতে পেরে গর্ববোধ করছি। এ কাজ করতে গিয়ে বৃষ্টি, রাত ও দুরত্বকে জয় করেছি।
বীর মুক্তিযোদ্ধা শামসুল হক টুক-অধ্যাপক লুৎফুুন্নেছা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ডা: আমিরুল ইসলাম সানু জানান,আমাদের ফাউন্ডেশনের পক্ষ থেকে দারিদ্র পরিবারকে প্রথমে পুষ্টির চাহিদা পূরণে দুধ ও ডিম সরবরাহ করেছি। আমাদের সেবা মূলক এ ফাউন্ডেশনের মাধ্যমে সাঁথিয়া-বেড়ার করোনায় আক্রান্ত শ্বাসকষ্টের রোগীদের প্রয়োজনে ১ শত পিচ সিলেন্ডের সরবরাহ হরা হবে। তিনি আরও জানান, আমাদের হট লাইনে(০১৩১৫-৫৩৭৫৭৬) ফোন আসলেই অক্সিজেন পৌঁছে যাচ্ছে রোগীর বাড়িতে। রোগীর তুলনায় সিলেন্ডার কম হওয়ায় আমরা সাঁথিয়া হাসপাতালে ইতো মধ্যে অক্সিজেন সেবা শুরু করেছি।
সাঁথিয়া হাসপাতালের আবসিক মেডিকেল অফিসার ডাঃ আব্দুল্লাহ আল মামুন জানান, হাসপাতালে অক্সিজেন সিলেন্ডারের সংকট রয়েছে। রোগী বৃদ্ধি পেলে ফোন করলে ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা তা পৌঁছে দেয়। তাছাড়াও রোগীর স্বজনরা চাইলে আমার মাধ্যমে রোগীর অবস্থা যাচাই করে তারা নিজেরাই অক্সিজেন লাগিয়ে দিয়ে আসে

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap