শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১১:২৯

পুলিশ পাহারায় এবার কলেজে গেলেন অধ্যক্ষ !

বিশেষ প্রতিনিধি, স্বাধীন খবর ডেস্ক : চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান শনিবার পুলিশ পাহারায় কলেজে উপস্থিত হন। পবিত্র রমজান, ঈদুল ফেতরের ছুটির পর ২২ জুন কলেজ খোলে। এদিন অধ্যক্ষ পুলিশ সাথে নিয়ে কলেজে যান। একাধিক শিক্ষক বিষয়টি নিশ্চিত করেছেন। অপরদিকে কলেজের আন্দোলনরত শিক্ষকরা পাবনা-৩ আসনের এমপি আলহাজ্ব মোঃ মকবুল হোসেনের সাথে কলেজের উদ্ভুত পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেন।

সম্প্রতি কলেজের শিক্ষকদের আত্তীকরণকে কেন্দ্র করে অধ্যক্ষ ও শিক্ষকদের মধ্যে বিরোধ দেখা দেয়। অধ্যক্ষের সাথে বিরোধের সৃষ্টি হয় কলেজ পরিচালনা পর্য়দের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমারের। শিক্ষকদের বিরুদ্ধে অধ্যক্ষ যেমন থানায় জিডি করেন, তেমনি শিক্ষকরাও অধ্যক্ষসহ অন্যদের বিরুদ্ধে পাল্টা জিডি করেন।

অধ্যক্ষ ও সভাপতির মধ্যে সৃষ্ট বিরোধের কারণে শিক্ষকদের আত্তীকরণের ফাইল নির্দিষ্ট সময় সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো যায়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সকল ফাইল নিরাপত্তা হেফাজতে চাটমোহর থানায় পাঠান। অধ্যক্ষ হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন।

অপরদিকে অধ্যক্ষের অপনারণ দাবিতে কলেজের শিক্ষকরা চাটমোহরে ব্যাপক পোস্টারিং করেন এবং শিক্ষক, জনপ্রতিনিধি ও শিক্ষার্থীরা মানববন্ধন করেন। এরপরও শিক্ষকরা রয়েছেন অনিশ্চয়তার মধ্যে। ইতোপূর্বে অধ্যক্ষের বিরুদ্ধে নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগ ওঠে। কলেজের আর্থিক অসঙ্গতির বিল ভাইচার ইউএনও’র কাছে পাঠালে, ইউএনও তা স্বাক্ষর না করে ফেরত পাঠান।

অধ্যক্ষের বিরুদ্ধে আর্থিক দূর্নীতির প্রমাণও মেলে। এ অবস্থায় নিরাপত্তার অজুহাতে পুলিশী পাহারায় অধ্যক্ষ কলেজে অফিস করেন। রবিবার ও সোমবার (২৪ জুন) অবশ্য তিনি কলেজে যাননি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap