শিরোনামঃ

আজ সোমবার / ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৯:০২

পাবিপ্রবির নির্মাণাধীন আকষ্মিকভাবে দঁড়ি ছিঁড়ে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু

পাবনা প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন শেখ রাসেল হলে দঁড়ি ঝুঁলিয়ে প্লাস্টারের কাজ করার সময়ে দঁড়ি ছিড়ে পড়ে গিয়ে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

আহত হয়েছে আরেকজন। শুক্রবার (২৫ আগষ্ট) সকাল সাড়ে আটটার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন; চাঁপাইনবাবগঞ্জের বাগানপাড়ার চরবাসুদেরপুর গ্রামের আজিজুর রহমানের ছেলে তুহিন হোসেন (২৫) ও রাজশাহীর গোদাগাড়ির বিগ্রামঘন্টি গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে আসাদুল আলী (৩৫)।

আহত ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জের চরঅনুপনগর পশ্চিমপাড়ার নয়ন আলীর ছেলে রবিউল আওয়াল (৩০)।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন জানান, শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন শেখ রাসেল হলের বাইরের অংশে শ্রমিকেরা দঁড়ি ঝুঁলিয়ে প্লাস্টারের কাজ করছিল।

এ সময় আকষ্মিকভাবে দঁড়ি ছিঁড়ে পড়ে যায় ৩ জন নির্মাণ শ্রমিক। গুরুতর আহত অবস্থায় তাদের স্থানীয়রা পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ১ জনকে মৃত ঘোষনা করেন। বাকি দুজনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ছুটির দিনে আমি ক্যাম্পাসে ছিলাম না। লোকমুখে শুনেনি। দুপুর সাড়ে বারোটায় তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন। বিস্তারিত ঘটনাস্থলে যাওয়ার পর বলতে পারবেন।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহত ৩ নির্মাণ শ্রমিককে পাবনা জেনারেল হাসপাতালে আনার পর একজন মারা যায়। বাকি দুজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

পথিমধ্যে আরেকজনের মৃত্যু হয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লাশ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। আহত শ্রমিক রাজশাহীতে চিকিৎসাধীন। ঘটনা তদন্ত করে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক ও সংশ্লিষ্ট ঠিকাদারের বক্তব্য পাওয়া যায়নি। মুঠোফোনে বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap