শিরোনামঃ

আজ বুধবার / ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় ভোর ৫:৩৫

পাবনা “জেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির” সভা অনুষ্ঠিত

মিজান তানজিল, পাবনা : পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও জেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি গোলাম ফারুক প্রিন্স এমপি বলেছেন, সরকারি স্বাস্থ্য সেবা থেকে সাধারন মানুষ যাতে বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে ডাক্তার কিংবা হাসপাতাল কতৃপক্ষকে। সাধারন রোগী যেন হাসপাতালে এসে ভোগান্তির স্বীকার না হয় । কারণ সরকারি হাসপাতালে চিকিৎসা নিতে আসে গ্রামের শ্রমজীবি মানুষেরা। এই শ্রমজীবি মানুষ যাতে কোন প্রকার দালালের চক্রান্তে পরে বিপাকে না পরে সেদিকে দৃষ্টি দিতে হবে।
এমপি প্রিন্স আরো বলেন, সরকার চিকিৎসা খাতে ব্যাপক গুরুত্ব দিয়েছে। কারন মানুষের পাঁচটি মৌলিক চাহিদার মধ্যে চিকিৎসাও একটি অন্যতম চাহিদা। আর এই চাহিদা পূরনের জন্যই সরকার স্বাস্থ্য খাতে কোটি কোটি টাকা ব্যয় করছে। তিনি বলেন, হাসপাতাল হলো চিকিৎসা সেবা দেওয়া জায়গা । এখানে যেন চিকিৎসা সেবরা নামে বাণিজ্য না হয় সেদিকে নজর দিতে হাতপাতাল কতৃপক্ষকে আহ্বান জানানো হয়।
বুধবার দুপুরে ২৫০শয্যাবিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালের হলরুমে “জেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির” সভায় সভাপতির বক্তব্য কালে তিনি এ সব কথা বলেন।
এসময় জেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি ও পাবনা- সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের এমপি নাদিরা ইয়াসমিন জলি,জেলা প্রশাসক জসিম উদ্দিন,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইবনে মিজান,পাবনা পৌরসভার মেয়র কামরুল হাসান মিন্টু,সিভিল সার্জন ডা: মেহেদী ইকবাল,

২৫০শয্যাবিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা: রঞ্জন কুমার দত্ত, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব,পাবনা চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি আলী মূর্তুজা বিশ্বাস সনি, পাবনা প্রেসকাবের সাধারন সম্পাদক আখিনুর ইসলাম রেমন ,পরিবার পরিকল্পনা অধিদপ্তর পাবনার উপ-পরিচালক, সমাজসেবা বিভাগ পাবনার উপ-পরিচালক,
পাবনা পৌরসভার ৭,৮,৯ নং ওয়ার্ড কাউন্সিলর আফরোজা ইমতিয়াজ ছবী, বিএমএ পাবনা জেলা শাখার সাধারন সম্পাদক ডা: মাকসুদুল আল আনন ,স্থানীয় প্রতিনিধি একেএম হাসান হীরা সহ হাসপাতালের কর্মরত চিকিৎসক ও কর্মকর্তাবৃন্দ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap