শিরোনামঃ

আজ বুধবার / ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ১২:২৮

পাবনা জেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

মিজান তানজিল, পাবনা : পাবনায় বিনম্র শ্রদ্ধায় ও নানা কর্মসূচীর মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার সকালে জেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন সহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সরকারি,বেসরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। পরে সকলের অংশগ্রহনে এক বিরাট শোক র‌্যালী বের হয়ে শহরের স্বাধীনতা চত্বরে এক সমাবেশে মিলিত হয়।

এ সময় পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ,পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বক্তব্য রাখেন। দিবসটির কর্মসূচী হিসেবে আরো ছিলো বঙ্গবন্ধু’র জীবনী ও কর্মের উপর আলোক চিত্র প্রদর্শনী,সকল শিক্ষা প্রতিষ্ঠানে হামদ,নাত প্রতিযোগিতা,দোয়া ও আলোচনা সভা,দু:স্থ এতিমদের মাঝে উন্নত খাবার পরিবেশন এবং বিকেলে অনুষ্ঠিত হয় আলোচনা, পুরস্কার বিতরণ ও যুব উন্নয়নের ঋণ বিতরণ। এ অনুষ্ঠানে জেলা প্রশাসক কবীর মাহমুদ’র সভাপতিত্বে বক্তব্য দেন পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বিপিএম পিপিএম, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল,পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি প্রফেসর ড. আনোয়ারুল হক, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর কামরুজ্জামান,জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শ্রী চন্দন কুমার চক্রবর্তী,পাবনা প্রেসকাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান,জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবুল কালাম আজাদ বাবু প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা কালচারাল অফিসার মারুফা মঞ্জুরী খান সৌমি ও স্বাধীন মজুমদার। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দরা।সব শেষে যুব উন্নয়নে প্রশিক্ষণ প্রাপ্তদের মাঝে ঋণ বিতরণ করা হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap