শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২রা মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৩শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সন্ধ্যা ৬:০১

পাবনায় বেড়েই চলছে সব ধরনের সবজির দাম

চাটমোহর অফিস : চাটমোহরসহ পাবনায় বেড়েই চলছে সব ধরনের সবজির দাম । গত বছরের তুলনায় এ বছর ভাল দাম পাওয়ায় কৃষকেরা খুশি হলেও বাজারে শাকসবজি কিনতে গিয়ে দিশেহারা হয়ে পড়ছেন নিম্ন ও মধ্য আয়ের মানুষ।

বিভিন্ন বাজার ঘুরে বিভিন্ন ক্রেতাদের সঙ্গে কথা বললে তারা জানান, আলু, বেগুন, শিম, বরবটি, কাঁচা কলা, পেঁপে, মুলা, লাউ, মটরশুটি, কাঁচা মরিচসহ বিভিন্ন সবব্জির দাম অতীতের যে কোন সময়ের থেকে এতটাই বেশি যে, তা নিম্ন ও মধ্য আয়ের মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে।

বাজার ঘুরে দেখা গেছে, এক মাস আগে এই অঞ্চলে বাজারে আলুর দাম ছিল প্রতি কেজি ২৫-৩০ টাকা, বেগুন ৩০-৩৫ টাকা, কুমড়া ২০-২৫ টাকা , করলা ৪০-৪৫ টাকা, লাল শাক ৩০-৩৫ টাকা। মাত্র এক মাসের ব্যবধানে এ অঞ্চলে সব ধরনের সবজির দাম দ্বিগুণ হয়ে গেছে। সম্প্রতি টানা কয়েক দিনের বৃষ্টির কারণে এই মূল্য আরো বেড়েছে। তবে ব্যবসায়ীরা দাম বৃদ্ধির জন্য সরবরাহের ঘাটতিকে দায়ী করছেন। সবচেয়ে বেশি বেড়েছে কাঁচা মরিচের দাম। আর এই দাম বৃদ্ধিতে সব চেয়ে বেকায়দায় পড়েছেন নিম্ন-আয়ের মানুষ।

ব্যবসায়ীদের মতে, এ বছর সবজির সরবরাহ অন্যান্য বছরের তুলনায় প্রায় ৩৫ থেকে ৪০ শতাংশ কমেছে। যে কারণে তাদের বেশি দামে কিনতে হচ্ছে এবং বেশি দামে বিক্রি করতে হচ্ছে। আর কৃষকেরা বলছেন, কয়েকদিন আগের বন্যায় সব্জিসহ বেশিরভাগ ফসল নষ্ট হয়ে গেছে যে কারণে দাম বৃদ্ধি পেয়েছে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap