শিরোনামঃ

আজ শনিবার / ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১১:২৬

পাবনায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

মিজান তানজিল, পাবনা : “জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর : প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে পাবনায় পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস। দিবসটি উপলক্ষে র‌্যালী ,আলোচনা সভা ও শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।

সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ করে পুনরায় কার্যালয়ে এসে শেষ হয়। পরে প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মেডিকেল অফিসার ডা: ফারহানার পরিচালনায় স্বাগত বক্তব্য দেন জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ পরিচালক মাসুদা একরাম। এসময় জেলা প্রশাসক কবীর মাহমুদ’র সভাপতিত্বে বক্তব্য দেন অতিরিক্ত প্রশাসক (সার্বিক) শাফিউল ইসলাম, বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, যুব উন্নয়ন অধিদপ্তর পাবনার উপ পরিচালক শরিফুল ইসলাম। বিশ্ব জনসংখ্যা দিবস এর প্রতিপাদ্য বিষয় নিয়ে বক্তব্য দেন জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী পরিচালক(সিসি) ডা: মির্জা মো: মোয়াজ্জেম হোসেন।

এসময় জেলার শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানে মধ্যে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দরা। শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠান গুলো – শ্রেষ্ঠ প্রতিষ্ঠান বেড়া উপজেলা পরিষদ, হান্ডিয়াল ইউনিয়ন পরিষদ চাটমোহর, নাজিরগঞ্জ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র সুজানগর,বেসরকারী সংস্থা(সিবিডি) বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি(এফপিএবি),আটঘরিয়া, বেসরকারী সংস্থা (কিনিক) বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) পাবনা সদর এবং শ্রেষ্ঠ কর্মী মোছা:

জেবুন নেসা ,উপ সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার (এসএসিএমও) ,পুঙ্গলী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র,ফরিদপুর,মাহুমুজা আক্তার, পরিবার কল্যাণ পরিদর্শিকা,দুলাই ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র,সুজানগর,মো: আলাউদ্দিন, পরিবার পরিকল্পনা পরিদর্শক,ছলিমপুর ইউনিয়ন,ঈশ্বরদী ,মোছা: রোকেয়া খাতুন, পরিবার কল্যাণ সহকারী,ইউনিট-২খ,ইউনিয়ন-দাশুড়িয়া ঈশ্বরদী,পাবনা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap