শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ২রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৮ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৯:০৫

পাবনায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসকে সংবাদ সম্মেলন

মিজান তানজিল, পাবনা : পাবনায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও মুজবিবর্ষ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা প্রশাসক। সকালে পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পাবনায় কর্মরত সাংবাদিকদের জেলা প্রশাসনের মুজিববর্ষ উদ্যাপনের বছরব্যাপী নানা কর্মসূচির কর্মপরিকল্পনার দিক তুলে ধরেন জেলা প্রশাসক কবির মাহামুদ।
সংবাদ সম্মেলনে পাবনা জেলা প্রশাসকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পাবনা প্রেসকাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, প্রেসকাব সভপতি শিবজিদ নাগ, সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খান, প্রবীন সাংবাদিক সুশিল তরফদার, প্রেসকাব সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, সাবেক সম্পাদক এবএিম ফজলুর রহমানসহ প্রমুখ। সংবাদ সম্মেলনে পাবনা জেলা প্রশাসন সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
মুজিববর্ষ উপলক্ষে পাবনা জেলার সকল স্থানে মুজিববর্ষের ডিজিটাল প্রচার বিলবোর্ড স্থাপন, সরকারি বেসকরারি জলাশয় ও সড়কের পাশে বৃক্ষরোপণ, মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমের আর্থিক সহায়তা প্রদান, সরকারি কল সেন্টার হেল্পলাইন ট্রিপলথ্রীর কার্যক্রমরে উদ্বোধনসহ শহরের গুরত্বপূর্ন স্থানে পাঁচটি টিভি স্ক্রীনে প্রজক্টেরের মাধ্যমে সরকারের উনানয়ন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনি প্রচার করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

এছাড়া মুজবিবর্ষ উপলক্ষে শহরের প্রতিটি স্থাপনাসহ সরকারি সকল বিভাগের অফিস আদালত আলোক সজ্জার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এই কার্যক্রমের অংশ হিসাবে শুক্রবার বিকেল তিনটা থেকে পাবনা জেলা প্রশাসক কার্যলয়ে জেলার সকল স্থরের সামাজিক সাংষ্কৃতিক প্রতিনিধিদের নিয়ে মতবিনিময়সহ বিকলে পাঁচটা ক্ষণ গননার যন্ত্রের শুভ উদ্বোধন করা হবে বলে জানা গেছে।

সন্ধ্যায় মনজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের পরে রাতে আতোশ বাজির মধ্যদিয়ে শুরু হবে মুজিববর্ষের পূর্ব প্রস্তুতির সার্বিক আয়োজন। এই কার্যক্রমরে অংশ হিসাবে জেলা নয়টি উপজেলায় একযোগে ক্ষনগণনার যন্ত্রের কার্যক্রম শুরু হবে।এ সময় তিনি সাংবাদিকদের বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকীর সকল অনুষ্ঠান ও কর্মসূচির প্রচারের জন্য অনুরোধ জানান। অনুষ্ঠানে পাবনায় কর্মরত সকল সাংবাদিক উপস্থিত ছিলেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap