শিরোনামঃ

আজ সোমবার / ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৮:৪৯

পাবনায় পাট ব্যবসায়ীদের পাওনা আদায়ের প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি পেশ

উজ্জল হোসেন, সাঁথিয়া (পাবনা) : পাবনার ক্ষুদ্র পাট ব্যবসায়ীদের বিজেএমসির নিকট ২৭৪ কোটি টাকা পাওনা পরিশোধের জন্য জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেছেন সোমবার সকালে।
বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীনস্ত বাংলাদেশ পাটকল করপোরেশন নিয়ন্ত্রিত জুট মিলস্ সরকারি সিদ্ধান্ত মোতাবেক বন্ধ ঘোষণা করা হয়। স্বাধীনতার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর হাতে গড়া প্রতিষ্ঠান বিজেএমসির মিলগুলোর চরম সংকটে মিলের উৎপাদন চালিয়ে যাওয়ার স্বার্থে পাট সরবরাহ করে আসছিল পাবনা ব্যবসায়ীরা।

পাবনার প্রায় ৩ হাজার ক্ষুদ্র পাট ব্যবসায়ীরা বিগত ২০১৬ সাল হতে ২০২০ সাল পর্যন্ত বিজেএমসি’র নিকট প্রায় ২৬৪ কোটি টাকা ও বন্ধকৃত আদমজী জুট মিলের ৯.৯৫ কোটি টাকা বকেয়া পাওনা রয়েছে। ক্ষুদ্র ব্যবসায়ীরা ব্যাংক থেকে ঋণ নেওয়া টাকা সময়মতো পরিশোধ করতে না পারায় মামলা মোকর্দ্দমায় ভূগছেন। পাওনাদারদের চাপে দিশেহারা, ঘর-বাড়ী ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।

এমতাবস্থায় তাদের পাওনা পেতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহেদ পারভেজ এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন পাট ব্যবসায়ীদের পক্ষে মোঃ আব্দুল কুদ্দুস সরকার, শ্রী কার্ত্তিক চন্দ্র সাহা, মোঃ আব্দুল লতিফসহ অন্যান্য পাট ব্যবসায়ীরা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap