শিরোনামঃ

আজ শনিবার / ২৮শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১১ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৩রা জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৩:৪০

পাবনায় কাঁচাবাজার গুলোতে সবজির দাম লাগালের বাহিরে

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : রমজানের শুরু থেকেই চাটমোহরসহ পাবনার সকল উপজেলার কাঁচাবাজারগুলোতে সবজির দাম সাধারণের নাগালের বাইরে রয়েছে। তবে স্বস্তি ফিরেছে মাংসের বাজারে। সপ্তাহের ব্যবধানে গরুর মাংসের দাম ২৫ টাকা কমে শুক্রবার বিক্রি হয়েছে ৫২৫ টাকায়।
ঘুরে দেখা যায়, খাসির মাংসের দাম ৫০ টাকা কমে বিক্রি হচ্ছে ৭০০ টাকায়, ব্রয়লার মুরগির দাম কেজিতে ৫ টাকা কমে বিক্রি হচ্ছে ১৪০ টাকায় এবং লেয়ার মুরগির দাম কেজিতে ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ১৯০ টাকায়। এদিকে বাড়তি দামেই বিক্রি হচ্ছে মুসল্লীদের ইফতারের প্রধান সামগ্রী ছোলা, খেসাড়ি, মসুর ডাল, বাড়তি দামেই বিক্রি হচ্ছে মাছ, সবজিসহ অন্যান্য নিত্যপণ্য। বাজারগুলোতে ৪০-৫০ টাকার নিচে মিলছে না কোনো সবজি।

দেখা যায়, প্রতি কেজি ছোলা বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকা, খেসাড়ি ৬৫ থেকে ৭০ টাকা, মসুর ডাল ১০০ থেকে ১১০ টাকা, বুট ৩৮ থেকে ৪০ টাকায়। দেশি পেঁয়াজ মান ভেদে বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা আর আমদানি করা পেঁয়াজ ২০ থেকে ২৫ টাকায়। প্রতিকেজি কাঁচামরিচ ৬০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। তাছাড়া প্রতিকেজি পেঁপে ৬০ টাকা, শসা ৪০ থেকে ৬০ টাকা, গাঁজর ৭০ থেকে ৮০ টাকা, টমেটো ৩০ থেকে ৪০ টাকা, লেবু হালি মান ভেদে ২০ থেকে ৪০ টাকা।

প্রতি কেজি বেগুন, কচুরলতি, করলা, পটল, বরবটি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা দরে। এছাড়া ধুনদল, ঝিঙা, কাঁকরোল, চিচিঙ্গা বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়। প্রতি আঁটি লাউ শাক ৩০ থেকে ৪০ টাকা, লাল শাক, পালং শাক ১০ থেকে ২০ টাকা, পুঁই শাক ও ডাটা শাক ২০ টাকা থেকে ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে। দাম অপরিবর্তিত থাকা অন্য সবজির মধ্যে পটল ৪০-৫০, সজনে ডাটা ৬০-৮০, বরবটি ৬০-৭০, কচুর লতি ৫০-৫৫, করলা ৬০-৭০, ধুন্দুল ৭০-৮০, ঢেঁড়স ৩০-৪০ টাকা কেজি বিক্রি হচ্ছে।
ডিমের ডজন বিক্রি হচ্ছে ৮০-৮৫ টাকায়। অপরিবর্তিত বিভিন্ন ধরনের মাছের দাম। রুই কাতলা বিক্রি হচ্ছে প্রতি কেজি ৩৫০ থেকে ৪০০ টাকায়। তেলাপিয়া বিক্রি হচ্ছে ১৮০, বাইন মাছ ৬০০ টাকা, পুঁটি ২৫০ টাকা, শিং ৮০০, দেশি মাগুর ৬০০ টাকা, চাষের পাঙ্গাস ১৮০ টাকা, চাষের কৈ ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। এ ছাড়াও ৫০০ থেকে ৬০০ গ্রামের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৭০০ টাকায়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap