শিরোনামঃ

আজ সোমবার / ২৩শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৭শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ১২:৪১

পাবনার সুজানগরের কলেজছাত্রী সাদিয়া বাঁচতে চান

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : পাবনার সুজানগর পৌর শহরের ঐতিহ্যবাহী নিজাম উদ্দিন আজগর আলী ডিগ্রি কলেজের এইচএসসি প্রথম বর্ষের মানবিক শাখার মেধাবী শিক্ষার্থী ফাতেমাতুছ সাদিয়া। স্বপ্ন দেখছেন লেখাপড়া শেষ করে চাকরি করে পরিবারে সচ্ছলতা আনবেন। বাবার মুখে হাসি ফোটাবেন। সত্যিকারের মানুষের মত মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলে সমাজ ও দেশের সেবা করবেন।

সেই অনুযায়ী স্বপ্ন পূরণের লক্ষ্যে মনোযোগ সহকারে লেখাপড়া চালিয়ে নিচ্ছিলেন সাদিয়া। তার সেই স্বপ্ন এখন দুঃস্বপ্ন। এখন বেঁচে থাকতে পারাটাই যেন স্বপ্ন হয়ে দাঁড়িয়েছে মেধাবী শিক্ষার্থী ফাতেমাতুছ সাদিয়ার।

তিনি দূরারোগ্য ব্যাধি ব্লাড ক্যান্সারে (classic Hodgkin lymphoma) ক্যান্সারে আক্রান্ত। দিন দিন তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। বর্তমানে ঢাকা সেনানিবাসে অবস্থিত সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন রয়েছেন তিনি।

ক্যান্সার আক্রান্ত শিক্ষার্থীর পিতা মো. শাহাদত হোসেন কান্নাজড়িত কণ্ঠে জানান, গত বছরের ২১ মে সাদিয়া হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ডাক্তারের শরণাপন্ন হন। ধরা পড়ে তার ব্লাড ক্যান্সার। এখন ক্যান্সারের ৪র্থ স্টেজে আছে। কেমোথেরাপি চলছে। ডাক্তারেরা বলেছেন, খুব দ্রুতই সাদিয়ার বোন ম্যারো বা অস্থিমজ্জা স্থানান্তর করা প্রয়োজন। তার চিকিৎসায় প্রয়োজন প্রায় ৩০-৩৫ লাখ টাকা। এই অর্থের ব্যবস্থা হলেই বেঁচে যেতে পারেন মেধাবী শিক্ষার্থী সাদিয়া।

দীর্ঘদিন পরিবারের পক্ষ থেকে চিকিৎসার খরচ চালিয়ে গেলেও এখন আর সম্ভব হচ্ছে না। বর্তমানে ব্যয়বহুল এই চিকিৎসা করার সক্ষমতা নেই সাদিয়ার পরিবারের। তাই মেয়েকে বাঁচাতে সরকারসহ বিত্তবানদের সাহায্য চেয়েছেন বাবা।

সুজানগর নিজাম উদ্দিন আজগর আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন জানান, তার কলেজের মেধাবী শিক্ষার্থীর এমন খবরে কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থীসহ তার সহপাঠীরা সবাই উদ্বিগ্ন। কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা ও স্থানীয় বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ১ লাখ ২৩ হাজার ২০০ টাকা সংগ্রহ করে ক্যান্সার আক্রান্ত শিক্ষার্থী সাদিয়ার পিতার নিকট সোমবার প্রদান করা হয়েছে।

এবং আরও কিছু অর্থ সংগ্রহে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। পাশাপাশি বিত্তবান সবাইকে আর্থিকভাবে সহযোগিতার জন্য অনুরোধ জানান তিনি।

সাহায্য পাঠানোর ঠিকানা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, অ্যাকাউন্ট নাম: মো.শাহাদত হোসেন, অ্যাকাউন্ট নম্বর: ২০৫০০২২০২০০৪১৪৭০৮, ইসলামী ব্যাংক, সুজানগর শাখা, পাবনা।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap