শিরোনামঃ

আজ শুক্রবার / ২০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৩রা মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৪শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৬:২৮

পাবনার ভাঙ্গুড়ায় ছায়াকুঞ্জ পৌর শিশুপার্কের উদ্বোধন

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় ছায়াকুঞ্জ পৌর শিশু পার্কের উদ্বোধন করা হয়েছে। শিশুদের চিত্তবিনোদনের জন্য পৌরসভার উদ্যোগে পৌর শহরের বড়ালব্রিজ খেলার মাঠ সংলগ্ন হাজী গয়েজুদ্দীন মহিলা ফাজিল মাদ্রাসা পুকুরপাড়ে এই শিশুপার্কটি গড়ে তোলা হয়েছে। রোববার বেলা সাড়ে ১১ টায় ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য আলহাজ্ব মো: মকবুল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ পার্কটির শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল।
বিশেষ অতিথির বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বাকি বিল্লাহ। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হাসান আরিফের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবদুল জব্বার ছানা মাস্টার, সাবেক পৌর মেয়র ওসমান গনি, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন ছবি, জেলা পরিষদ সদস্য আসলাম আলী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি। এ পার্কটিতে শিশুদের চিত্তবিনোদনের জন্য দোলনা, নাগরদোলা, রেলগাড়ীসহ বিভিন্ন ধরনের রাইডার স্থাপন করা হয়েছে। পার্কের ভেতরে সবুজ বৃক্ষের নিচে দর্শার্থীদের বসার জন্য স্থাপন করা হয়েছে বেঞ্চ।
এছাড়াও বঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ নামক কর্নার রয়েছে পার্কটিতে। এ কর্নারে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর জীবন নিয়ে বিভিন্ন প্রকাশনা ও গুরুত্বপূর্ণ ছবি স্থান পেয়েছে। পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, শিশু পার্ক স্থাপন এলাকাবাসীর দীর্ঘদিনের স্বপ্নছিল, আজ তা পুরণ হলো। পার্কটিতে শিশুদের চিত্তবিনোদনের পাশাপাশি বঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ নামক কর্নার স্থাপন করা হয়েছে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap