শিরোনামঃ

আজ রবিবার / ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১০:৫৬

ধুনট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে স্মার্ট স্কুল উদ্বোধন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে শেখ রাসেল স্কুল অব ফিউচার প্রকল্পের আওতায় স্মার্ট স্কুল এর শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৮ অক্টোবর) সকালে শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে গণভবন থেকে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন ঘোষণা করেন। ধুনট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের আইসিটি রুমে স্থাপিত ডিজিটাল মনিটর থেকে উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচারিত হয়। এ-সময় উপস্থিত ছিলেন অত্র কলেজের অধ্যক্ষ বিকাশ চন্দ্র সাহা, সহকারী প্রধান শিক্ষক আল-আমিন, প্রভাষক মোকছেদুল হাসান, সাংবাদিক জিয়াউল হক, সহকারী শিক্ষক জাহিদুল ইসলাম, বেলাল হোসেন, জাহাঙ্গীর আলম, আব্দুল মজিদ সহ শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য যে, শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্প দ্বিতীয় পর্যায় এর আওতায় স্থাপিত সারাদেশে ৫ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও ৩ শত শেখ রাসেল স্কুল অব ফিউচারের আওতায় স্মার্ট স্কুল স্থাপিত হয়েছে। বিশ্বে শিক্ষাক্ষেত্রের অনন্য উদাহরণগুলোকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় সারাদেশের ৩০০টি স্কুলকে স্মার্ট স্কুল হিসেবে গড়ে তোলার লক্ষে ‘শেখ রাসেল স্কুল অব ফিউচার’ প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। সরকার, সংশ্লিষ্ট সংস্থা, স্কুল কর্তৃপক্ষ, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য ৩২টি মডিউলে সমৃদ্ধ এলএমএসের মাধ্যমে অ্যাকাডেমিক, নন-অ্যাকাডেমিক ও এক্সটা-কারিকুলার কার্যক্রম ও উন্নয়ন একনজরে দেখা ও মূল্যায়ন করা যাবে। ফলে প্রয়োজন অনুযায়ী সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন সহজ হবে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap