শিরোনামঃ

আজ বুধবার / ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৫:০৭

দুর্নীতি ও মুক্তিযোদ্ধা সম্পর্কে কটুক্তিকারী পাবনার সাঁথিয়ার সেই শিক্ষা কর্মকর্তার বদলীর আদেশ

উজ্জল হোসেন, সাঁথিয়া (পাবনা) : দুুর্নীতির অভিযোগ ও মুক্তিযোদ্ধা সম্পর্কে কটুক্তিকারী বহুল আলোচিত পাবনার সাঁথিয়ার সেই বিতর্কিত উপজেলা শিক্ষা কর্মকর্তা মর্জিনা পারভীনের অবশেষে বদলী আদেশ জারী হয়েছে। বুধবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে আব্দুল আলীম সহকারী পরিচালক প্রশাসন-১ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে সাঁথিয়া থেকে ডামুড্যা, শরীয়তপুর জেলায় বদলীর আদেশ দিয়ে ১৫ জানুয়ীর মধ্যে নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে।

অন্যথায় ১৬ জানুয়ারী থেকে তাৎক্ষনিক অবমুক্ত বলে গণ্য হবেন। সম্প্রতি তিনি মুক্তিযোদ্ধা সম্পর্কে কটুক্তি করলে তার শাস্তি দাবি করে মুক্তিেেযাদ্ধা সন্তান শিক্ষকগন সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি দেন। মুক্তিযোদ্ধা সন্তান শিক্ষকদের তিনি বিভিন্ন সময়ে নানা ধরনের গালমন্দ ও অপমানসূচক কথা বলে মানসিক ভাবে আঘাত করতেন এবং মুক্তিযোদ্ধা কোঠায় নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের তিনি “সম্পূর্ণ অযোগ্য ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জঞ্জাল” বলে অভিহিত করতেন।

ইতোপূর্বে তিনি ঘুষ কেলেংকারিসহ নানা বিতর্কিত কর্মকান্ডের জন্ম দিলেও অদৃশ্য খুঁটির জোরে বহাল তবিয়তে সাঁথিয়াতে রয়ে যান । এই শিক্ষা কর্মকর্তা গত বছর ১৯ আগষ্ট তার অফিসের উচ্চমান সহকারি গোলজার হোসেনের মাধ্যমে প্রকাশ্যে ঘুষ গ্রহণ করেন। যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল ও দৈনিক ইত্তেফাকসহ বিভিন্ন প্রত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

এ ঘটনায় উচ্চমান সহকারি গোলজার হোসেনের বদলী হলেও ক্ষমতার শক্তি দেখিয়ে শিক্ষা কর্মকর্তা স্বপদে বহাল থেকে যান।১৬ই ডিসেম্বর বিজয় দিবসে সাঁথিয়া উপজেলা প্রশাসন কর্তৃক মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠান স্থলে ২০/২৫জন মুক্তিযোদ্ধা সন্তান শিক্ষক হাজির হয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্র্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. শামসুল হক টুকু এমপির নিকট শিক্ষা কর্মকর্তার মুক্তিযোদ্ধা সম্পর্কে দম্ভোক্তির কথা জানান।

তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় এ্যাড. শামসুল হক টুকু বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তানদের নিয়ে কেউ অবহেলা বা অবজ্ঞার দৃষ্টতা দেখালে তা কোন ক্রমেই বরদাস্ত কারা হবেনা। তিনি অবিলম্বে বিষয়টি তদন্ত করার জন্য সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা দেন। শিক্ষা কর্মকর্তা মর্জিনা খাতুনের অনিয়ম ও সেচ্ছাচারিতার কারণে ৩জন উপজেলা সহকারি শিক্ষা অফিসার অন্যত্র বদলি হতে বাধ্য হন।

প্রকাশ গত বছর ১৯ আগষ্ট উচ্চমান সহকারি গোলজার হোসেনের মাধ্যমে প্রকাশ্যে ঘুষ গ্রহণের সংবাদ দৈনিক ইত্তেফাকে প্রকাশিত হয়। প্রকাশিত ঐ সংবাদের ভিত্তিতে সংশ্লিষ্ট মন্ত্রাণলয় পাবনা পিটিআই কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap