শিরোনামঃ

আজ বুধবার / ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ১:৫৭

তাহেরপুর-ভবানীগঞ্জ রাস্তা শতশত গর্তে ভরা, অহরহ ঘটছে দূর্ঘটনা

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর বাগমারার তাহেরপুর-ভবানীগঞ্জ রাস্তার তালতলি কমিউনিটি কিনিকের পাশে রাস্তার নিচ দিয়ে গভীর নলকুপের ড্রেন নির্মাণ করায় ভারী যানবাহনের চাপে রাস্তাটি ডেবে শতশত গর্তে ভরে গেছে, এতে প্রতিনিয়ত ঘটছে।দুর্ঘটনা। রাতের আধারে নতুন চালকদের দূর্ঘটনা আরো বেশি ঘটছে।

সরেজমিনে গিয়ে এবং ভুক্তভোগি চালকদের সাথে কথা বলে জানা গেছে তাদের দূর্ভোগের কথা। প্রেমতলি গ্রামের গ্রামের ভান চালক লিটন মিয়া ও জারপাইতলা গ্রামের ভ্যান চালক মিজান সহ ১০/১২ জন ভ্যান অটো চলকরা জানান, তালতলি গ্রামের কৃষকরা গত দুই বছর পূর্বে তালতলি গ্রাম সংলগ্ন বাননই নদীর তীরে একটি গভীর নলকুপ স্থাপন করেন। পরে ওই নলকুপের পানি রাস্তার দনি পাশে ধান ক্ষেত্রে সেচ দেওয়ার জন্য রাস্তার নিচ দিয়ে খনন করে একটি ড্রেন নির্মান করা হয় ।

রাস্তার নিচ দিয়ে নিচ দিয়ে ড্রেন নির্মাণ করা হলে সেখানে কোন প্রেটেকশন না থাকায় আস্তে আস্তে সেখানে ভারী যানবাহন চলাচল করায় রাস্তাটি ডেবে গিয়ে সেখানে এখন একটি বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। বর্তমানে ওই গর্ত অতিক্রম করতে বিভিন্ন যানবাহন দূর্ঘটনায় পড়ছে। পথচারি স্কুল শিক্ষক আবুল হোসেন ও স্থানীয় কৃষক বেলাল উদ্দিন জানান, স্থানীয় প্রভাবশালী আওয়ামীলীগ নেতারাই কর্তৃপকে না জানিয়ে রাস্তা কেটে ড্রেন নির্মাণ করেছে। যার ফলে এখন প্রতিদিন কোন না কোন যানবাহন সেখানে দূর্ঘটনার শিকার হচ্ছে।

তারা জানান, গত দুই দিন আগে ওই রাস্তা অতিক্রমের সময় প্রায় পাঁচ হাজার ডিম বোঝাই একটি ভ্যান গাড়ি উল্টে গিয়ে প্রায় সবগুলো ডিম ভেঙ্গে নষ্ট হয়ে যায়। ভ্যানগাড়িটি ভবানীগঞ্জ থেকে ডিত নিয়ে তাহেরপুর বাজারের দিকে যাচ্ছিল। স্থানীয়দের মতে শুধু ডিম বোঝাই ভ্যানগাড়ি নয় সেখানে দিয়ে যে কোন মাল বোঝাই গাড়ি যেতে মারাত্বক সমস্যার সম্মুখীন হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে বাগমারা উপজেলা প্রকৌশলি সানোয়ার হোসেন জানান, রাস্তাটি এলজিইডি’র নয়। এটি সড়ক ও জনপদের রাস্তা। তারপর এটি দ্রুত কীভাবে মেরামত করা যায় তার ব্যবস্থা করা হবে। এ বিষয়ে জানতে চাইলে বাগমারা উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম জানান, বিষয়টি আমার জানা ছিল না। অতি দ্রুত সড়ক ও জনপদ কর্তৃপরে সাথে কথা বলে রাস্তাটি মেরামত করা হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap