শিরোনামঃ

আজ রবিবার / ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৯:৫০

তাহেরপুরে ভাই বোন ছেলেসহ চার মাদক ব্যবসায়ীর কারাদন্ড

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভা এলাকায় ইয়াবা, ফেনসিডিল, হেরোইনসহ রকমারি মাদকের ব্যবসা জমিয়ে তুলায় এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কুখ্যাত নারী মাদক ব্যবসায়ীসহ চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় আটক ভাই-বোন ছেলেসহ চার মাদক ব্যবসায়ীর এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

কারাদন্ড প্রাপ্তরা হলেন, কুখ্যাত নারী মাদক ব্যবসায়ী তাহেরপুর পৌরসভার চোকিরপাড়া মহল্লার মৃত শমসের ওরুপে ব্যাংগার মেয়ে কোহিনুর বেগম (৫৫), তার ছোট ভাই সাদেক আলী সাধু (৩০), আটক কোহিনুর বেগমের ছেলে হাসান আলী (২৮) এবং কামারপাড়া মহল্লার মৃত মজিবুর রহমান মোজা শেখের ছেলে মমিনুল হক শেখ ওরফে বাবু। কারাদন্ড প্রাপ্তদের বাগমারা থানায় সৌর্পদ করা হয়েছে বলে ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে।

তাহেরপুর পুলিশ ফাঁড়ি সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিত্বে মঙ্গলবার দুপুরে পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) রফিকুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে তাহেরপুর পৌরসভার চোকিরপাড়া এলাকায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালানোর চেষ্টা করে। পুলিশ ধাওয়া দিয়ে তাদেরকে মাদক দ্রব্যসহ আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করে। আটককৃতরা ভ্রাম্যমান আদালতে মাদক বিক্রির বিষয়টি স্বীকার করলে ভ্রাম্যমান আদালতের এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যেককে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। সাজা প্রাপ্তদের বিরুদ্ধে বাগমারা থানায় একাধিক মাদকের মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ভ্রাম্যমান আদালতের এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম বলেন, আটককৃতরা মাদক ব্যবসার সাথে জড়িত বলে আদালতে স্বীকার করে। আদালতে নিজেদের দোষ স্বীকার করায় তাদের প্রত্যেককে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

সাজাপ্রাপ্তরা তাহেরপুর পৌর এলাকার কুখ্যাত মাদক ব্যবসায়ী বলে বাগমারা থানার পুলিশ জানায়। এ বিষয়ে বাগমারা থানার ওসি আতাউর রহমান বলেন, নারীসহ চার মাদক ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতে এক বছর করে কারাদন্ড দেয়ার পর তাদেরকে বাগমারা থানায় নেয়া হয়েছে। বুধবার (আজ) তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে বলে তিনি জানিয়েছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap