শিরোনামঃ

আজ সোমবার / ২৩শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৭শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ১২:০৮

চিরিরবন্দরে ফিলিমন সরেন হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন ও জড়িত আসামী গ্রেপ্তার

পিকে রায়, স্টাফ রিপোর্টারঃ দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলাধীন ১০ নং পুনট্টি ইউনিয়নের পুনট্টি (পাঠানডাঙ্গা) গ্রামের আদিবাসী ফিলিমন সরেন (৪৮), পিতা-মৃত সুবল সরেন গত ৪-জুলাই নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির একপর্যায়ে তার বাড়ি থেকে অর্ধ কিলোমিটার দুরে বাঁশ ঝাড় থেকে অর্ধগলিত অবস্থায় মৃতদেহ উদ্ধার করেন চিরিরবন্দর থানা পুলিশ।

তিনি গমিরা হাট তফসিলি উচ্চ বিদ্যালয়ের নৈশ প্রহরী হিসেবে কর্মরত ছিলেন। পরিবারের সদস্যরা তার থেকে অন্যত্র আলাদা বসবাস করতেন।

নিহত ফিলিমন সরেন এর ছেলে আমিন সরেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে থানায় একটি মামলা করেন। যাহার মামলা নং-১৩, তারিখ-০৭/০৭/২০২৩ খ্রিঃ ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড। এবং তদন্তভার এসআই মোঃ আলমগীর এর উপর অর্পন করেন। মামলা রুজুর সাথে সাথে সম্মানিত পুলিশ সুপার মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় এবং অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল এর সহযোগীতায় অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বজলুর রশিদ এর নেতৃত্বে চিরিরবন্দর থানার চৌকস ০৫ জন এসআই এর অভিযান পরিচালনা করেন।

আধুনিক তথ্য প্রযুক্তির মাধ্যমে হত্যাকান্ডের ঘটনায় তদন্তে প্রাপ্ত জড়িত আসামী ১। রবিন হেমরম (৪০), পিতা-মৃত ঢেনা হেমরম, সাং-পুনট্টি ঝারুয়াপাড়া, থানা-চিরিরবন্দর জেলা-দিনাজপুর, ২। আইনের সাথে সংঘাতে জড়িত শিশু রয়েল হেমরম (১৬), পিতা-রবিন হেমরম, সাং-পুনট্টি ঝাড়ুয়াপাড়া, উভয় স্থায়ী গ্রাম-লাল কাতরী, থানা-বিরল, জেলা-দিনাজপুরদ্বয়কে আটক করা হয়। আটক আসামীর দেওয়া তথ্য মতে হত্যাকান্ডে ব্যবহৃত (১) রড এর অংশ বিশেষ (২) ভিকটিমের মোবাইল ফোন (৩) ভিকটিমকে হত্যার সময় ব্যবহৃত রক্তমাখা বালিশ ও দুইটি শার্ট (৪) ভিকটিমের বসত বাড়ীর ও কর্মস্থলের চাবিসহ মোট ১৭টি চাবি (৫) ভিকটিমের মরদেহ গোপন করার কাজে ব্যবহৃত একটি প্লাষ্টিকের বস্তা, রশি এবং একটি বাশের অংশ বিশেষ (৬) ভিকটিমের রক্তাক্ত মাথা বাঁধার জন্য একটি পলিথিন ব্যাগ উদ্ধার করা হয়। আসামি রবিন মেয়েদের ভাস্তি জামাই। তিনি তার চাচা শ্বশুরের জমি বন্ধকীর নগদ ১ লক্ষ ২০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার জন্য সহযোগি আপন পুত্র ও ভাইরা কে নিয়ে এই হত্যাকান্ড সংগঠিত করেছে। কিন্তু দুঃখের বিষয় হত্যার পরে সেই একলক্ষ বিশ হাজার টাকা বাড়ির কোথায় লুকিয়ে রেখেছিল তারা আর খুঁজে পায়নি। গ্রেফতারকৃত আসামিদ্বয় বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর সম্মুখে ফৌজদারী কার্যবিধি ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দী প্রদান করেছেন বলে জানা গেছে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap