শিরোনামঃ

আজ সোমবার / ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১২ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৮:২৪

চিরিরবন্দরে নানা আয়োজনে জেলহত্যা দিবস পালিত

পি কে রায়, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি :দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জেলহত্যা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বুধবার (৩ নভেম্বর) বিকালে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
এরপর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
এ সময় উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ১১নং ইউপি চেয়ারম্যান সুনীল কুমার সাহা’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, সাংগঠনিক সম্পাদক আজিম উদ্দিন গোলাপ, দপ্তর সম্পাদক মোঃ মাহাতাব উদ্দীন সরকার, সহ-দপ্তর সম্পাদক প্রদীপ কুমার রায়,
আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আব্দুল হাই, ৪নং ইসবপুর ইউপি চেয়ারম্যান ও ইউপি আওয়ামীলীগের সভাপতি আবু হায়দার লিটন,
১০নং পুনট্টি ইউপি চেয়ারম্যান আবুল কামাল, ৬নং অমরপুর ইউপি চেয়ারম্যান হেলাল সরকার, আব্দুলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ মোখলেছুর রহমান বাবু, মৎসজীবী লীগের আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন।
উক্ত দোয়া মাহফিল ও আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি গোলাম রব্বানি, মহসিন আলী শাহ্, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক লিটন কুমার বর্মন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মনিন্দ্র নাথ রায় (মনি), সাধারণ সম্পাদক তাপস কুমার রায় সানুসহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল বলেন, “তৎকালীন বিরোধী দলীয় নেতা এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা নিয়ে আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে, আওয়ামী লীগকে ধ্বংস করতে চেয়েছিল একদল দুষ্কৃতকারী”। যারা এর সাথে জড়িত তাদের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে তিনি আরো বলেন, ৩ নভেম্বর জেলহত্যার মূল পরিকল্পনাকারীসহ যারা এখনো পালিয়ে বেড়াচ্ছেন তাদের দ্রুত গ্রেপ্তার করে ফাঁসির দাবি জানান তিনি”।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap