শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২রা মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৩শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৪:০২

চাটমোহর সরকারি কলেজের শিক্ষকদের আত্তীকরণের ফাইল নিয়ে রশি টানাটানি

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর সরকারি কলেজের শিক্ষকদের আত্তীকরণ নিয়ে চলছে রশি টানাটানি। এনিয়ে কলেজের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং কলেজের অধ্যক্ষ একে অপরকে দোষারোপ করছেন। চলছে ঠান্ডা লড়াই। কলেজের ১৩৮ জন শিক্ষকের আত্তীকরণের ফাইল গত মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার অসীম কুমার চাটমোহর থানার নিরাপত্তা হেফাজতে পাঠিয়েছেন।

অপরদিকে এই জটিলতা নিরসনে কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান সোমবার হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার বলেন, ‘ফাইলগুলো একাধিকবার কলেজের অধ্যরে নিকট পাঠানো হয়েছে। কিন্তু তিনি তা গ্রহণ করেনেনি।

উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র ও আমার মোবাইল ফোন রিসিভ করেননি। এক পর্যায়ে ডিসি স্যারের সাথে কথা বলে ১৩৮টি ফাইল নিরাপত্তা হেফাজতে চাটমোহর থানায় পাঠানো হয়েছে। তিনি বলেন, এ জন্য পরবর্তীতে ফাইল পাঠালে, দেরী হওয়ার কারণ বলতে হবে। তারপর কী হবে সেটা সংশ্লিষ্ট দপ্তরের।’ তিনি এজন্য কলেজের অধ্যক্ষকে দায়ী করেন।

অপরদিকে অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান বলেন, ৫ই মের মধ্যে ফাইল পাঠানোর কথা। আমি ডিজিতে একাধিকবার সময় চেয়ে আবেদন করি। ইউএনও একবারও করেননি। আমি তাকে সমস্ত ফাইল দিয়েছি। তিনি কলেজে আসেননি। ফাইল চেয়ে পাঠিয়েছেন। ফাইল দিয়েছি। এরমধ্যে কলেজের কতিপয় শিক্ষককে দিয়ে তিনি ডিসি সাহেবের কাছে অভিযোগ দিয়েছেন। তদন্ত কমিটি নাকি হয়েছে। একটি চিঠি পেয়েছি কেবল। কোন তদন্ত হয়নি। ’তিনি বলেন, আমি সময় চলে যাবার পর ডিজি স্যারের সাথে কথা বলেছি। এখন বিশেষ আবেদন করতে হবে। সে কারণে আইনগতভাবে সমাধান চেয়ে হাইকোর্টে রিট করেছি। এখন সময় লাগবে।’

প্রসঙ্গতঃ সদ্য জাতীয়করণকৃত চাটমোহর সরকারি কলেজের শিকদের আত্মীকরণের ফাইল সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো নিয়ে কলেজের সভাপতি, অধ্যক্ষ ও শিকদের মধ্যে দ্বন্দ্ব চলছে কিছুদিন ধরেই। শিক্ষক নিয়োগে ব্যাপক দূর্নীতি ও ভুয়া শিক্ষক নিয়োগকে কেন্দ্র করেই মুলতঃ এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
এ অবস্থায় অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান ও তাঁর অনুসারীদের কর্তৃক কলেজের শিক্ষকদের প্রাণনাশের হুমকি ও চাকুরিগত হুমকি প্রদান করার অভিযোগ এনে কলেজের ৪১ জন শিক্ষক গত ১৪ মে চাটমোহর থানায় অধ্যক্ষসহ ১২ জনের বিরুদ্ধে একটি জিডি করেছেন। জিডি নং ৫১১,তাং ১৪/৫/১৯।
অপরদিকে কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমানসহ অপর ৪১জন শিক্ষক গত ১৫ মে তার প্রতিপক্ষ ৪১জন শিক্ষকের বিরুদ্ধে পাল্টা আরেকটি জিডি করেছেন। যার নং ৫৪৩, তাং ১৫/৫/১৯ ইং। চাটমোহর থানার ওসি সেখ মোঃ নাসীর উদ্দিন দুটি জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap