শিরোনামঃ

আজ রবিবার / ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৬:১৬

চাটমোহর পৌরসভা সড়কের বেহাল দশা এখন দৃশ্যমান

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : প্রথম শ্রেণীর পৌরসভা পাবনার চাটমোহর। কিন্তু নাগরিক সুবিধা ৩য় শ্রেণীর পৌরসভার সমতুল্যও নয়। কারণ এই পৌরসভার যোগাযোগ ও ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশার কারণে নাগরিকরা সকল প্রকার সুবিধা থেকেই বঞ্চিত। এই পৌরসভার অভ্যন্তরীণ সড়কের বেহাল দশা এখন দৃশ্যমান। সড়কগুলো দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগি হওয়ায় যানবাহন ও জনদূর্ভোগ চরম আকার ধারণ করেছে।
সরেজমিনে দেখা গেছে, চাটমোহর পৌরসভার প্রধান সড়কটি চলাচলের অনুপযোগি। পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সদর দপ্তর থেকে থানা মোড় হয়ে দোলং পর্যন্ত সড়কটি হাজারো খানাখন্দকে ভরপুর। বিশেষ করে থানার সামনে ও স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটকের সামনে সামান্য বৃষ্টিতেই পানি জমে যায়। যানবাহন চলা তো দূরে থাক, পায়ে হেঁটে চলতেই কষ্টভোগ করতে হয়। গত কয়েকদিনের বৃষ্টিতে থানা মোড় আমতলায় সৃষ্টি হয়েছে বড় গর্তের। এলাকার লেঅকজন একটি কাঠের খুঁটি পুঁতে তাতে লাল কাপড় বেঁধে দিয়েছেন। যাতে কোন দূর্ঘটনা না ঘটে।

চাটমোহর থানা মোড় হতে উপজেলা পরিষদ এলাকা হয়ে নতুন বাজার হাইস্কুল মোড় পর্যন্ত সড়কেরও একই হাল। এই সড়ক ভেঙে চুরে একাকার। সামান্য বৃষ্টিতেই পানি জমে যায়। উপজেলা পরিষদের পাশে প্রাণী সম্পদ অফিসের সামনে সড়কে যেন স্থায়ী জাবদ্ধতা। এছাড়া বিভিন্ন মহল্লার সড়কগুলো চলাচলের একেবারেই অযোগ্য হয়ে পড়েছে। দীর্ঘদিন সড়কগুলো সংস্কার না করায় তা চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। বেড়েছে জনদূর্ভোগ। রিক্সা-ভ্যান চালকরা সড়কে বের হয়েই পৌর কর্তৃপক্ষের গুষ্ঠি উদ্ধার করছে।

অটোভ্যান চালকরা ক্ষোভ প্রকাশ করে জানান, পৌরসভা থেকে প্রতিটি গাড়ি থেকে চাঁদা আদায় করা হচ্ছে। অথচ সড়কগুলো মেরামত করার নাম গন্ধ নেই। এই পৌরসভায় গাড়ি চালানোই মুশকিল। নতুন বাজার হতে শাহী মসজিদ, শাহী মসজিদ হতে আফ্রাতপাড়া, জিরো পয়েন্ট হয়ে থানা বাজার, থানা মোড় হতে বাসস্ট্যান্ড হয়ে পল্লী বিদ্যুৎ সমিতি, বাসস্ট্যান্ড হতে মহিলা কলেজ হয়ে ভাদুনগরে-সকল সড়কেরই বেহাল দশা। মালামাল পরিবহন ও চলাচল কষ্টসাধ্য হয়ে পড়েছে।

চাটমোহর ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি শেখ মোঃ জিয়ারুল হক সিন্টু জানান, পৌরসভার প্রায় সকল সড়কই চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। প্রধান শিক্ষক মো.আলতাব হোসেন বলেন, এসব রাস্তা দ্রুত সংস্কারের দাবি পৌরবাসীর। কিন্তু কর্তৃপক্ষ কোন পদক্ষেপ নিচ্ছে না। একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে বলেন, নতুন বাজার খেয়াঘাট হতে হারান মোড় পর্যন্ত রাস্তা সংস্কার করা হচ্ছে। এখানে অতি নিম্নমানের ইটের খোয়া দেওয়া হয়েছে, অথচ কেউ তা দেখছে না।

পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল বলেন, দ্রুতই রাস্তাগুলোর সংস্কার ও মেরামতের কাজ করা হবে। ইতোমধ্যে কিছু রাস্তা সংস্কার ও মেরামত করার জন্য টেন্ডার দেওয়া হয়েছে। কিছু রাস্তার কাজ শুরু করা হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap