শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২রা মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৩শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৭:১২

চাটমোহর ডিগ্রি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে ৪১ শিক্ষকের জিডি

মোস্তাফিজুর রহমান, চাটমোহর অফিস : পাবনার চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান ও তাঁর অনুসারীদের কর্তৃক কলেজের শিক্ষকদের প্রাণনাশের হুমকি ও চাকুরিগত হুমকি প্রদান করা হয়েছে মর্মে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে কলেজের ৪১ জন শিক্ষক মঙ্গলবার (১৪ মে) বিকেলে চাটমোহর থানায় অধ্যক্ষসহ ১২ জনের বিরুদ্ধে একটি জিডি করেছেন। জিডি নং ৫১১,তাং ১৪/৫/১৯।
থানার জিডি ও অভিযোগ সূত্রে জানা গেছে,চাটমোহর কলেজে সরকারিকরণের পদ সৃজনের তথ্য ছক,অধ্যক্ষের প্রত্যায়নপত্র,মন্তব্যে মিথ্যা তথ্য প্রদান,ফাইলে প্রত্যায়ন ও প্রয়োজনীয় সকল কাগজপত্র সরবরাহ না করায় কলেজের শিক্ষকবৃন্দ পাবনা জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ দাখিল করেন। তা বর্তমানে তদন্তনাধীন।

এতে অধ্যক্ষ ও তার কতিপয় অনুসারী ক্ষিপ্ত হয়ে অভিযোগকারী শিক্ষকদের নানাভাবে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিচ্ছেন। শিক্ষকদের চাকুরিগত সমস্যা সৃষ্টি করাসহ নানাভাবে হয়রানী করছেন। এ অবস্থায় শিক্ষকরা নিরাপত্তাহীনতায় রয়েছেন। এ কারণে কলেজে বিভিন্ন বিভাগের ৪১জন শিক্ষক মঙ্গলবার বিকেলে চাটমোহর থানায় গিয়ে থানার ওসি সেখ মোঃ নাসীর উদ্দিনের কাছে লিভিত অভিযোগ দায়ের করেন।

পরে ওসির পরামর্শে একটি জিডি করেন। চাটমোহর সরকারি কলেজের ভূগোল বিভাগের প্রভাষক মুক্তি মাহমুদ,পদার্থবিদ্যার আবুল কালাম আনসারী,রাবেয়া সুলতানা,সারওয়ার হকসহ অন্যরা জানান অধ্যক্ষ নানা অনিয়মের সাথে জড়িত। কলেজ সরকারিকরণ হওয়ার পর ৭ মে’র মধ্যে প্রত্যেক শিক্ষকের তথ্য সংশ্লিষ্ট দপ্তরে পাঠানোর কথা।

কিন্তু অধ্যক্ষ তা না করে চরম স্বেচ্ছাচারিতার আশ্রয় নিয়েছেন। বিষয়টি পাবনা জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিতভাবে অভিযোগ েেদওয়া হয়। ্এত ক্ষিপ্ত হয়ে উঠেছেন অধ্যক্ষ। চাটমোহর থানার ওসি সেখ মোঃ নাসীর উদ্দিন জিডির বিষয়টি নিশ্চিত করেছেন। এ ব্যাপারে চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমানের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তাঁর মোবাইল ফোনটির সুইচ অফ পাওয়া যায়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap