শিরোনামঃ

আজ শনিবার / ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৯:০৪

 চাটমোহর কামালপুরে ব্রীজ ঝুঁকিপূর্ণ, প্রাণহানির আশঙ্কা

বিশেষ প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার কামালপুর বাজার সংলগ্ন একটি ব্রীজ ভেঙে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। যে কোন মুহুর্তে বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছে পথচারীরা।
বিষয়টি সংশ্লিষ্ট কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন ওই ব্রীজ দিয়ে চলাচলরত সাধারন মানুষ।
প্রায়

প্রায় দুই মাস ধরে ব্রীজটির মাঝ খানে ভাঙ্গা স্থানে কামালপুর বাজার ব্যবসায়ীরা একটি বাঁশ দিয়ে চিহ্ন করে রেখেছে। এ অবস্থায় সড়কে যাতায়াতকারী যাত্রী সাধারণ ও পরিবহন চালক-শ্রমিকদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সোমবার দুপুরে সরেজমিনে আটঘরিয়ার রামচন্দ্রপুর- চাটমোহর কামালপুর বাজার সংলগ্ন সড়কের ওই ব্রিজ এলাকায় দুর্ভোগের চিত্র দেখা যায়।

জানা গেছে, ব্রিজের মাঝ খানে ভেঙ্গে যওয়ায় অত্যন্ত ঝুঁকি নিয়ে সিএনজি, অটোরিকশা, ইজিবাইক, মোটরসাইকেল ও ভ্যানগাড়ির মতো ছোট যানবাহন চলাচল করছে।

বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন ঝুঁকি নিয়ে চলাচলকারীরা। সব ধরণের ভারি যানবাহন বিকল্প রাস্তায় চলাচল করছে। এতে সময় ও অর্থ খরচ বেশি হচ্ছে।

ঝুঁকি নিয়ে চলাচলকারী ইজিবাইক চালক সোহেল রানা বলেন, এ রাস্তা দিয়ে লোকজন আনা নেওয়া করে থাকি। বিকল্প রাস্তা না থাকায় পেটের দায়ে ঝুঁকি নিয়েই যাত্রী টানছি। ভাঙ্গার ওপর দিয়া গেলে বুকডা ধড়ফড় করে।’

স্থানীয়রা জানায়, ব্রিজের ভাঙ্গা স্থানে বিপজ্জনক সংকেত বাঁশ দিয়ে লাল নিশানা লাগানো হয়েছে।

এলাকার আনোয়ার হোসেন, মিনারুল ইসলাম জানান, স্থানীয়ভাবে উৎপাদিত মৌসুমী শাক-সবজিসহ বিভিন্ন দ্রব্যাদি এ সড়কে পরিবহনে অবর্ণীয় দুর্ভোগে পড়েছেন কৃষকরা। এ সড়কে প্রতিদিন কয়েক হাজার মানুষ, অসংখ্য যাত্রীবাহী ও মালবাহী গাড়ী চলাচল করে থাকে।

স্থানীয় লোকজন জানান, ডিবি গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামীম হোসেন ভাঙা ব্রীজ পরির্দশন করে দ্রুত মেরামত করার আশ্বাস দেন।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap