শিরোনামঃ

আজ শুক্রবার / ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৯:৪৭

চাটমোহরে হান্ডিয়ালে আদিবাসী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান

জাহাঙ্গীর আলম, চাটমোহর অফিস : পাবনার চাটমোহরে (১৩ মার্চ) শনিবার সকাল ১১টায় আদিবাসী শিক্ষার্থীদের উৎসাহ বৃদ্ধির লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে সম্মাননা প্রদান করা হয়েছে। উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের বাঘলবাড়ী কৈ আদিবাসী কমিউনিটি সেন্টারে আদিবাসী শিক্ষার্থী সম্মাননা প্রদানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে বেদিয়া মাহাতো, মুন্ডা, ভুমিজ ও লোহার জাতিসত্তার পিএসসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পাশকৃত ৩৫ জন আদিবাসী শিক্ষার্থীদের মাঝে সম্মাননা স্মারক হিসেবে “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী” ও “তুমিও জিতবে” বই প্রদান করা হয়েছে। এছাড়াও শিক্ষা ক্ষেত্রে অন্যান্য অবদান রাখায় একটি শিক্ষা পরিবারকে সম্মাননা প্রদান করা হয়।
আদিবাসী শিক্ষার্থী সম্মাননা প্রদান কমিটির আহ্বায়ক ও জাতীয় আদিবাসী পরিষদ পাবনা জেলা কমিটির সভাপতি রামপ্রসাদ মাহাতো’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, এলজিইডি’র প্রকল্প পরিচালক বিশিষ্ঠ সমাজ সেবক মমিন মুজিবুল হক টুটুল সমাজী। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা কাজী আব্দুল খালেক, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য বিভূতী ভূষণ মাহাতো, হান্ডিয়াল কলেজের অধ্যক্ষ মো: মোহসীন আলী, হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো: আশরাফুল ইসলাম, সমাজী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো: আবু শাহিন, আদিবাসী ছাত্র পরিষদ সিরাজগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক চৈতন্য সিং, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মো: সাদ্দাম হোসেন প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন আদিবাসী ছাত্র পরিষদ চাটমোহর উপজেলা কমিটির আহবায়ক অপূর্ব কুমার সিং।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap