শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৯:০১

চাটমোহরে সরকারি কলেজের অধ্যক্ষের অপসারণের দাবিতে মানববন্ধন

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : নানা অনিয়ম, দুর্নীতি দৃষ্টান্তমুলক শাস্তি ও অপসারণের দাবিতে বরিবার ( ২৬ মে) সকালে পাবনার চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমানের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। পুরাতন বাজারে কলেজের সামনে শিকবৃন্দের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক ও সাধারণ মানুষ অংশ গ্রহণ করে।

ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক মোঃ কামাল মোস্তার সভাপতিত্বে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুল হামিদ মাস্টার, ভাইস চেয়ারম্যান ইসাহক আলী মানিক, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ ইদ্রিস আলী, প্রভাষক লিলি আক্তার, দৈনিক চলনবিল সম্পাদক রকিবুর রহমান টুকুন, চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি কে,এম বেলাল হোসেন স্বপন, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাজিব কুমার বিশ্বাস প্রমুখ।

বক্তারা বলেন, সদ্য জাতীয়করণ ঐতিহ্যবাহী এই কলেজকে রা করতে হলে দুর্নীতিবাজ অধ্যক্ষ মিজানুর রহমানকে অবিলম্বে অপসারণ করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। দাবি না মানলে চাটমোহরবাসী তার বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন ঘোষনা দেন।
ইতিপূর্বে পৌর শহরের সর্বত্র অধ্যক্ষের চরম স্বেচ্ছাচারিতা, অনিয়মের চিত্র তুলে ধরে লিফলেট বিতরণ করেন।

লিফলেটে চাটমোহরের সর্ববৃহৎ বিদ্যাপিঠ এই কলেজটি এখন অধ্যক্ষের গভীর ষড়যন্ত্রের শিকার। তার কারণেই কলেজটি জাতীয়করণ প্রক্রিয়া ভেস্তে যেতে বসেছে। কলেজের অধ্যক্ষের কম যোগ্যতা ও অভিজ্ঞতার ঘাটতি থাকায় তিনি সরকারিকরণের বিপে অবস্থান নিয়েছেন।

তাছাড়া অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান অবৈধভাবে ২২ জন ভুয়া শিক্ষক নিয়োগ দিয়েছেন, যাদের সরকারি করণের আওতায় আনতে পারবেন না, সরকারিকরণের আওতায় না আনতে পারলে অবৈধভাবে নেওয়া লাখ লাখ টাকা ফেরত দিতে হবে, কলেজ সরকারিকরণ হলে কলেজ মার্কেটের জামানতের ৩৩ লাখ টাকা ফেরত দিতে হবে এবং অধ্যক্ষের অবৈধ উপার্জন বন্ধ হয়ে যাবে।

অধ্যক্ষ উপজেলা ও জেলা প্রশাসনসহ সকল স্তরে অসহযোগিতা করছেন। তিনি হাইকোর্টে রিট করে কলেজকে আদালতের মুখোমুখি দাঁড় করিয়ে দীর্ঘমেয়াদী অনিশ্চয়তার মধ্যে ঠেলে দিয়েছেন ইত্যাদি উল্লেখ করেছেন।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান বলেন, এগুলো ষড়যন্ত্রেরই অংশ বিশেষ। যারা ডিসি এবং ইউএনও’র পক্ষ নিয়েছেন, তারাই এই অপপ্রচারে নেমেছেন। তিনি বলেন, সরকারিকরণ সঠিকভাবে করতেই আমি আদালতে রিট করেছি। এতে জাতীয়করণে কোন সমস্যা হবে না।’
কলেজের ১৩৮ জন শিক্ষকের আত্তীকরণের ফাইল গত মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা থানার নিরাপত্তা হেফাজতে পাঠান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার বলেন, ‘ফাইলগুলো একাধিকবার কলেজের অধ্যক্ষের নিকট পাঠানো হয়েছে। কিন্তু তিনি তা গ্রহণ করেনেনি।

একপর্যায়ে ডিসি স্যারের সাথে কথা বলে সেগুলো নিরাপত্তা হেফাজতে চাটমোহর থানায় পাঠানো হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap