শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৪:৩১

চাটমোহরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় উদ্বেগ ও উৎকন্ঠায় পড়েছেন শিক্ষার্থী ও অভিভাবকরা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : সারাদেশের মতো পাবনার চাটমোহরেও স্কুল, কলেজ ও মাদ্রাসা বন্ধ থাকায় উপজেলার ছাত্র-ছাত্রীদের শিক্ষাজীবন নিয়ে চরম উদ্বেগ ও উৎকন্ঠায় পড়েছেন শিক্ষার্থী ও অভিভাবকরা। বিশে^র অন্যান্য দেশের মতো বাংলাদেশেও মহামারী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে প্রাথমিক বিদ্যালয়, কিন্ডার গার্টেন থেকে শুরু করে সকল পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।
জানা গেছে, স্কুল বন্ধ থাকায় শিক্ষার্থীদের লেখাপড়ার যেমন ক্ষতি হচ্ছে, তেমনি শিক্ষক ও অভিভাবকরাও দুশ্চিন্তায় রয়েছেন। তবে অনেক প্রতিষ্ঠানই অনলাইন বা ভারচ্যুয়াল ক্লাস নিয়েছে এবং অর্ধবার্ষিক পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিয়েছে। কোন কোন প্রতিষ্ঠান ইতোমধ্যে বাড়িতে অভিভাবকদের তত্বাবধানে শিক্ষার্থীদের মূল্যায়ন পরীক্ষা গ্রহণ করছে।
শিক্ষকরা জানান, করোনা পরিস্থিতির কারণে যে ক্ষতি হচ্ছে, তা পোষানো মুশকিল। তারপরও পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষার্থীদের অতিরিক্ত সময় দিয়ে সিলেবাস শেষ করানো হবে। অনেক প্রতিষ্ঠান অনলাইনে ভার্চ্যয়াল ক্লাস নিচ্ছে।
এদিকে করোনার কারণে বন্ধ রয়েছে ২০২০ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা। ভর্তি প্রক্রিয়া স্থগিত রয়েছে সদ্য এসএসসি পাশ করা শিক্ষার্থীদের। সবমিলিয়ে শিক্ষার্থীদের নিয়ে চরম উদ্বেগ আর উৎকন্ঠায় দিন কাটাচ্ছেন অভিভাবকরা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap