শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১১:৪৭

চাটমোহরে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

চাটমোহর প্রতিনিধি : পাবনার চাটমোহর যথাযথ মর্যাদায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে শনিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি পালনে চাটমোহর উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বাংলাদেশ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগি সংগঠণ, পৌর সভা.বিএনপি, পল্লী বিদ্যুৎ সমিতি, চাটমোহর প্রেসক্লাব, স্বাধীনতা শিক্ষক পরিষদ, ব্যবসায়ী সমিতি, বাংলাদেশ শিক্ষক সমিউপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠণ কর্মসূচি পালন করে।
সকালে উপজেলা পরিষদ চত্বরে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের সূচনা করা হয়। এরপর উপজেলা চেয়ারম্যান আ, হামিদ মাস্টার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সৈকত ইসলামের নেতৃত্বে সরকারি কর্মকর্তারা মুক্তিযুদ্ধ স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেন। এরপর সহকারী পুলিশ সুপার সজীব শাহরীন ও থানার ওসি আমিনুল ইসলামের নেতৃত্বে পুলিশ প্রশাসন,সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ তানজিনা খাতুনের নেতৃত্বে উপজেলা ভূমি অফিস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিকের নেতৃত্বে আ.লীগ ও অঙ্গ সংগঠণ, পৌর মেয়র এ্যাড.সাখাওয়াত হোসেন সাখোর নেতৃত্বে চাটমোহর পৌর পরিষদসহ বিভিন্ন সংগঠণ মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেন।
সকালে বালুচর খেলার মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও অভিবাদন গ্রহণ করেন ভূমি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ¦ মোঃ মকবুল হোসেন এমপি। এ সময় উপজেলা চেয়ারম্যান আ.হামিদ মাস্টার,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সৈকত ইসলাম,পৌর মেয়র এ্যাড.সাখাওয়াত হোসেন সাখো ও থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আনোয়ার হোসেন তাঁর সাথে ছিলেন। ছিল শিক্ষার্থীদের ডিসপ্লে,মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সংবর্ধনা,আলোচনা সভা ও দোয়া মাহীফল ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
বাংলাদেশ আওয়ামী লীগ উপজেলা ও পৌর শাখা এবং অঙ্গ-সহযোগি সংগঠণের উদ্যোগে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর র‌্যালীসহ উপজেলা পরিষদ চত্বরে এসে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করে।
এদিকে চাটমোহর পৌরসভার আয়োজনে ছিল জাতীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন,আলোচনা সভা ও দোয়া মাহফিল।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap