শিরোনামঃ

আজ বুধবার / ২৫শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৯শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১০:৩৭

চাটমোহরে ভ্রাম্যমান আদালতে ভূয়া চক্ষু চিকিৎসকের ৫০ হাজার টাকা জরিমানা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে সনদ দেখাতে না পারায় আলমগীর হোসেন নামের এক ভূয়া চক্ষু চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। শনিবার (১১ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে অভিযান পরিচালনা করেন পাবনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল সাদাত রত্ন।

ভ্রাম্যমান আদালত সুত্র জানায়, অভিযোগের ভিত্তিতে চাটমোহর পৌর সদরের জিরো পয়েন্ট এলাকার চক্ষু চিকিৎসক আলমগীর হোসেনের চেম্বারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় মেডিক্যাল পাশ না করে ব্যবস্থাপত্র লেখা ও অনুমোদনহীন ওষুধ সংরক্ষনের দায়ে বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ধারা ২২ উপ-ধারা ১ এর শর্ত ভঙ্গ করায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১৫ দিনের কারাদন্ডাদেশ প্রদান করা হয়। পরে অভিযুক্তকে আদালতে নগদ অর্থ প্রদান করে মুক্ত হন।

অভিযান পরিচালনার সময় পাবনা জেলা এনএসআই সহকারী পরিচালনক এইচ এন ইমরান, চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল কর্মকর্তা রুহুল কুদ্দুস ডলার সহ জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল কর্মকর্তা রুহুল কুদ্দুস ডলার জানান, আলমগীর হোসেন শুধু চোখের পাওয়ার মেপে চশমার বিষয়ে সিদ্ধান্ত দিতে পারেন। কিন্তু তিনি রীতিমত চেম্বার খুলে আয়ুর্বেদিক, এলোপ্যাথি ঔষধের ব্যবস্থাপত্র লিখে দিচ্ছেন। তার সনদ যোগ্যতা অনুযায়ী তিনি সেটি করতে পারেন না।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap