শিরোনামঃ

আজ রবিবার / ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৬শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ১:৪৯

চাটমোহরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : আগামী ২২ জুন অনুষ্ঠত ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে বৃহস্পতিবার (২০ জুন) চাটমোহর উপজেলা কমপ্লেক্স মিলনায়তনে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ মোঃ সবিজুর রহমান।

সেনেটারী ইন্সপেক্টর এস এম আসলাম হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় জানানো হয়, চাটমোহরে ৪৫ হাজার ৮৮১ জন শিশুকে এই ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ২২ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার ২৬৫টি কেন্দ্রের মাধ্যমে এই কার্যক্রম চলবে।

সভায় জানানো হয়, এবার লাল ক্যাপসুলের সরবরাহ কম থাকায় ১২ হতে ৫৯ মাস বয়সী শিশুদের দুটি করে নীল ক্যাপসুল খাওয়ানো হবে।
গভায় ভিটামিন এ প্লাস ক্যাপসুলের বিভিন্ন বিষয় তুলে ধরেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ স ম বায়েজিদ উল ইসলাম। বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আঃ হামিদ মাস্টার, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার,

থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শরিফুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মগরেব আলী, ইউপি চেয়ারম্যান মোঃ হানিফ উদ্দিন, চাটমোহর প্রেসকাবের সভাপতি হেলালুর রহমান জুয়েল, ব্যবসায়ী সমিতির সভাপতি বেলাল হোসেন স্বপন প্রমূখ।

এবারে উপজেলাতে ৬ মাস থেকে ১১ মাস বয়সি শিশুর লমাত্রা ধরা হয়েছে ৫ হাজার ৬০১ জন ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুর ল্যমাত্রা ধরা হয়েছে ৪০ হাজার ২৮০ জন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap