শিরোনামঃ

আজ রবিবার / ২৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১২ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৪ঠা জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ২:০৯

চাটমোহরে বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ (চাটমোহর) এর আওতাধীন চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর, আটঘরিয়া, ঈশ্বরদী (আংশিক) ও পাবনা সদর (আংশিক) ৬টি উপজেলায় কয়েকদিন ধরে বিদ্যুতের টানা লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ না থাকায় একদিকে কলকারখানায় উৎপাদন ব্যাহত অন্যদিকে সাধারণ মানুষের দূর্ভোগের সীমা ছাড়িয়েছে। অনেকে উপহাস করে বলছেন,“বিদ্যুৎ যায় না, আসে।”

অপদিকে গ্রীষ্মের তাপদাহে মানুষসহ প্রাণীকুল হাঁসফাস করছে। রমজান মাসে বেশির ভাগ সময় রাতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকছে। বিশেষ করে ইফতার ও তারাবির নামাজের সময় বিদ্যুৎ থাকছে না। এ অবস্থায় লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাটের কারণে কলকারখানায় উৎপাদন ব্যাহত হওয়ার পাশাপাশি যান্ত্রিক ও ইলেকট্রনিক্স সামগ্রী বিকল হচ্ছে। দীর্ঘ সময়ের লোডশেডিংয়ে বিদ্যুতের আবাসিক গ্রাহকরা পড়েছেন চরম অস্বস্তিতে আর দূর্ভোগে।

অপরদিকে পোল্ট্রি খামারীরো মুরগী নিয়ে পড়েছেন বিপাকে। প্রচন্ড গরমে মুরগী মারা যাচ্ছে। পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর গ্রাহকরা অভিযোগ করেছেন দিনে-রাতে ৭/৮ বার লোডশেডিং করা হচ্ছে। বিশেষ করে সন্ধ্যা থেকে রাত ৯টা অবধি একটানা লোডশেডিং করা হচ্ছে। বিদ্যুৎ যখন যায়, তখন একটানা লোডশেডিং করা হয়। চরম ভোগান্তির শিকার হচ্ছেন এলাকাবাসী।

পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ মাশফিকুল হাসান বলেন, চাহিদা অনুযায়ী বিদ্যুৎ পাওয়া যাচ্ছে না, তাই লোডশেডিং করা হচ্ছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap