শিরোনামঃ

আজ শনিবার / ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৫:৪১

চাটমোহরে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনে সড়কে জনতার ঢল

চাটমোহর অফিস : ঘড়ির কাটায় তখন সকাল ১০টা। দিনটা শনিবার (১১ জানুয়ারি)। উপজেলা পরিষদ এলাকা থেকে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। সরকারি কর্মচারী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, ব্যবসায়ী, শিক্ষক-শিক্ষার্থীসহ নিয়ে বের হওয়া শোভাযাত্রা সড়কে আসতেই যোগ দিতে থাকে নানা শ্রেণী আর পেশার মানুষ। সড়কে এগোনোর সাথে সাথে বাড়তে থাকে জনতার ঢল।

জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে পাবনার চাটমোহরে বর্নাঢ্য আনন্দ শোভাযাত্রাসহ রকম রকম অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। সরকারের অর্থ মন্ত্রনালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে সারাদেশের ন্যায় চাটমোহরেও ‘সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের-এ প্রতিপাদ্য নিয়ে “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক অভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ শহীদ মিনার চত্বরে সমবেত হয় শোভাযাত্রায় অংশ নেয়া শত শত মানুষ। এরপরই অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী ও বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন-শীর্ষক আলোচনা সভা। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার। বক্তব্য দেন, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, শিক্ষক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

বিকালে উপজেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা। সন্ধ্যায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ঢাকায় আয়োজিত অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ এর মূল কনসার্ট স্যাটালাইটের মাধ্যমে এলইডি পর্দায় সরাসরি প্রদর্শন। রাত ৯টায় স্থানীয় সরকারি আরসিএন এন্ড বিএসএন হাইস্কুল মাঠ বালুচরে আতশবাজি প্রদর্শন করা হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap